চকবাজার অগ্নিকাণ্ডে ৬ জনের লাশ উদ্ধার

রাজধানীর চকবাজারের দেবিদ্বার ঘাট এলাকায় আগুনে পুড়ে যাওয়া একটি পলিথিন কারখানা থেকে ৬ জনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

আজ সোমবার বিকেলে তাদের লাশ উদ্ধার করা হয়। মারা যাওয়া ছয়জন একটি রেস্টুরেন্টের কর্মী। আগুন লাগার পর তারা সেখান থেকে বের হতে পারেনি।

সার্ভিসের সিনিয়র স্টাফ অফিসার মো. শাহজাহান শিকদার জানান, ছয়জনের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- মো. শরিফ (১৫), মো. বিল্লাল (৩৫), মো. স্বপন (২২), মো. ওসমান (২৫)। অপর দুজনের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এর আগে আজ সোমবার রাজধানীর চকবাজারে পলিথিন কারখানায় লাগা আগুন সোয়া দুই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটের চেষ্টায় দুপুর ২টা ২০ মিনিটে এই আগুন নিয়ন্ত্রণে আসে। এর আগে দুপুর ১২টার দিকে সেখানে আগুনের সূত্রপাত হয়।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার খালিদা ইয়াসমিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, চকবাজার কামালবাগের দেবীদ্বার ঘাটের একটি পলিথিন কারখানায় আগুন লাগে। পরে আগুন একটি রেস্তোরাঁতেও ছড়িয়ে পড়ে। দুপুর ১২টায় আগুন লাগার খবর পেয়ে প্রথমে ১২টা ৯ মিনিটে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ও পরে আরও চারটি ইউনিট পাঠানো হয়।

স্থানীয় ও উৎসুক জনতার কারণে আগুন নেভাতে ফায়ার সার্ভিসকে বেগ পেতে হয় বলেও জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা। তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও হতাহতের কোনো খবর জানাতে পারেননি তিনি।


আরও পড়ুন