muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

টাঙ্গাইলে হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

টাঙ্গাইলে সখীপুরে কলেজ অধ্যক্ষ জামাল হোসেন ওরফে ঠান্ডু হত্যা মামলায় নিহতের আপন ভাইসহ দুজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার বেলা ১১টার দিকে টাঙ্গাইলের স্পেশাল জজ আদালতের বিচারক বেগম শাহানা হক সিদ্দিকা এ রায় দেন। দণ্ডিত দুজনকে ৫০ হাজার টাকা করে জরিমানাও করেছেন আদালত।

দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন— সখীপুরের ফুলবাগ গোবরচাকা গ্রামের মৃত হাসান আলীর ছেলে মিনহাজুর রহমান ওরফে মিন্টু এবং একই গ্রামের সূর্যদ আলীর ছেলে সাবেক সেনাসদস্য আব্দুল মালেক ওরফে শুকুর। দণ্ডিত মিনহাজুর রহমান অধ্যক্ষ জামাল হোসেনের আপন ভাই এবং আব্দুল মালেক মামাতো বোনের স্বামী।

রায় ঘোষণার সময় মিনহাজুর রহমান আদালতে উপস্থিত ছিলেন। তাকে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়। দণ্ডিত আব্দুল মালেক পলাতক রয়েছেন।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর তিন আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। খালাসপ্রাপ্তরা হলেন— অধ্যক্ষ জামাল হোসেনের আপন ভাই নান্নু মিয়া, মামাতো ভাই মাসুদ রানা ও দণ্ডিত আব্দুল মালেকের ভাই শমসের আলী।

টাঙ্গাইলের অতিরিক্ত সরকারি কৌঁসুলি মো. মহসিন সিকদার জানান, সখীপুরের পলাশতলী কলেজের অধ্যক্ষ মো. জামাল হোসেন ওরফে ঠান্ডু ২০১১ সালের ২০ অক্টোবর কলেজ থেকে বাড়ি ফেরার পথে খুন হন।

রায় ঘোষণার পর মামলার বাদী নিহতের স্ত্রী পারভীন বেগম জানান, তিনি এ রায়ে সম্পূর্ণ সন্তুষ্ট হতে পারেননি। দুজনের মৃত্যুদণ্ডের আদেশ হলেও তিনজন খালাস পেয়েছেন। তাদের শাস্তির জন্য উচ্চ আদালতে তিনি আপিল করবেন।

Tags: