muktijoddhar kantho logo l o a d i n g

প্রচ্ছদ

জাতীয় পার্টি আওয়ামী লীগের সাথে ছিল না : নানক

শেখ হাসিনা জনবিচ্ছিন্ন হয়েছে- কিসের মাফকাঠিতে এই কথা বললেন বিএনপি মহাসচিব তার ব্যাখ্যা চেয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এলজিইডি প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, জাতীয় পার্টি আওয়ামী লীগের সাথে শরিক ছিল না। তারা ৩০০ আসনে প্রার্থী দিলে স্বাগত জানাবে তার দল আওয়ামী লীগ।

শুক্রবার বিকেল সাড়ে ৪টায় রংপুর মহানগরীর খামারপাড়া এপিজিআরসির প্রতিষ্ঠাতা মরুহম নাসির খান মেমোরিয়াল মা ও শিশু হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

নানক বলেন, জাতীয় পার্টি কিন্তু আমাদের (আওয়ামী লীগের) সাখে ছিল না। জাতীয় পার্টি অবস্থানগতভাবে সংসদে দায়িত্বশীল বিরোধীদলের ভূমিকা পালন করছে। সেক্ষেত্রে জাতীয় পার্টি যদি সিদ্ধান্ত নেয়, সারা বাংলাদেশে তারা ৩০০ আসনে নির্বাচনে অংশ নেবে, আমরা (আওয়ামী লীগ) তাদেরকে স্বাগত জানাবো। নির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হওয়ার জন্য এবং নির্বাচনই যেহেতু গণতন্ত্রের মাফকাঠি। সে কারণে তারা যদি ৩০০ আসনে প্রার্থী দেয়। তাহলে নির্বাচন আরো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে।

তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর (বিএনপি মহাসচিব) গতকাল (২২ সেপ্টেম্বর) বলেছেন, শেখ হাসিনা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়েছেন। জনসমর্থন হারিয়ে ফেলেছে। তার এই কথা মাপার কী উপায় রইলো, এটা মাপার মাপকাঠিটি কী সেটা জানতে চাই।

বিএনপি আবারো আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করছে উল্লেখ করে নানক বলেন, আমাদের সন্তানদের যেমন বিজয় রয়েছে, ঠিক তেমনি ৭১-এ যুদ্ধ জয়েরও অভিজ্ঞতা রয়েছে। আমাদের সে অভিজ্ঞতা আছে ৭৫ পরবর্তী সময়ে প্রতিক্রিয়াশীল শক্তিকে মোকাবেলা করার। সুতরাং আমাদের সহনশীলতাকে কেউ যেন দুর্বলতা মনে না করে।

পরে তিনি নাসিম খানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তিন দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করেন এবং সুধিসমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এ সময় মহানগর আওয়ামী লীগ সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষারকান্তি মণ্ডলসহ স্থানীয় আওয়ামী লীগ উপস্থিত ছিলেন।

Tags: