বেলের পেনাল্টিতে যুক্তরাষ্ট্রের সঙ্গে ড্র করল ওয়েলস

যুক্তরাষ্ট্র ও ওয়েলস সমানে সমান লড়াই করে গ্রুপ ‘বি’এর জমজমাট এক ম্যাচ উপহার দিল। পয়েন্ট ভাগাভাগি করে কাতারের আহমেদ বিন আলী স্টেডিয়াম ছাড়তে হলো দুই দলকে। যুক্তরাষ্ট্রের পক্ষে গোল করেন টিমোথি উইয়াহ। ওয়েলসের হয়ে গোল পরিশোধ করেন গ্যারেথ বেল।

৬৪ বছরের দীর্ঘ প্রতীক্ষার পর বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে ওয়েলস। তাই এবারের বিশ্বকাপ তাদের কাছে ঐতিহাসিকও বটে। সেটা অবশ্য খুব একটা খারাপ হয়নি গ্যারেথ বেলদের জন্য। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে উত্তর আমেরিকার পরাশক্তি যুক্তরাষ্ট্রের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ওয়েলস।

কাতারের আল রাইয়ান স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হওয়া ম্যাচটিতে দুলই লড়াই করে সমানে সমান। ম্যাচের ৫৯ভাগ সময় বল দখলে রেখে ৬বার আক্রমণে যায় যুক্তরাষ্ট্র। কিন্তু এর মধ্যে গোলের দেখা পায় একটিতে। অন্যদিকে ওয়েলস ৪১ ভাগ সময় বল নিজেদের পায়ে রেখে ৭বার আক্রমণ করে।

ম্যাচের প্রথমার্ধে সুযোগ কাজে লাগিয়ে ফেলে যুক্তরাষ্ট্র। ম্যাচের ৩৫তম মিনিটে লিড পেয়ে যায় দলটি। প্রতিপক্ষের ডি বক্সে সার্জেন্টের সহায়তায় বল পেয়ে দারুণ ফিনিশিংয়ে বল জালে পাঠান ভিয়াহ। প্রথমার্ধে ১-০ লিড ধরে বিরতিতে যায় যুক্তরাষ্ট্র।

বিরতি থেকে ফিরেও রক্ষণ ধরেই খেলে যুক্তরাষ্ট্র। কিন্তু এক পেনাল্টিতে এলোমেলো হয়ে যায় সব। ম্যাচের ৮২তম মিনিটে প্রতিপক্ষের ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়ে যায় ওয়েলস। স্পট কিক থেকে গোল করতে কোনও ভুল করেননি সাবেক রিয়াল মাদ্রিদ তারকা বেল। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র করে এক পয়েন্ট ছিনিয়ে নেয় ওয়েলস।


আরও পড়ুন