muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে ২০০০ সালেই দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হতো’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে ২০০০ সালের মধ্যে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হতো বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

রোববার (২৫ ডিসেম্বর) কিশোরগঞ্জের পাকুন্দিয়া পৌরসভার নবনির্মিত ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, যুদ্ধ বিধ্বস্ত দেশকে স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে চেয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কিন্তু সেই স্বপ্ন তিনি বাস্তবায়ন করে যেতে পারেননি। সেই স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন তাঁর কন্যা শেখ হাসিনা। তিনি দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন। তাঁর সুদৃঢ় নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। মানুষের সক্ষমতা বেড়েছে। দেশের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। তাই উন্নয়নের অগ্রযাত্রা বাধাগ্রস্ত করা যাবে না।

তিনি আরও বলেন, আজকে বাংলাদেশের ঘরে ঘরে বিদ্যুৎ আছে। যোগাযোগ ব্যবস্থা আছে, হাসপাতাল আছে, অর্থনীতির উন্নতি আছে, ভাত আছে, কাপড় আছে। আমরা আজকে গর্বিত জাতি। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ চলছে। এই যুদ্ধের কারণে ৬ ডলারের গ্যাস হয়ে গেছে ৬০ ডলার। সারের দাম যেখানে ১৫০-২০০ ডলার ছিল সেখানে এখন ৬০০-৭০০ ডলার। আমাদের কৃষকদের শেখ হাসিনা ভর্তুকি দিয়ে সার দিচ্ছেন।

তাজুল ইসলাম বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে দেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। মুক্তিযুদ্ধের পক্ষের দল আওয়ামী লীগ। তাই সকলে ভেদাভেদ ভুলে আগামী দিনে আওয়ামী লীগকে আরও সুসংগঠিত করতে একযোগে কাজ করতে হবে। প্রতিকূলতা মোকাবিলা করে দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে স্থানীয় নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

পাকুন্দিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ, জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, জেলা পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান, পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু, পাকুন্দিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোজলিন শহীদ চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।

এর আগে ফলক উন্মোচনের মধ্য দিয়ে প্রায় সোয়া তিন কোটি টাকা ব্যয়ে নির্মিত তিনতলা বিশিষ্ট পাকুন্দিয়া পৌর ভবন উদ্বোধন করেন মন্ত্রী।

Tags: