muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কিশোরগঞ্জে সৈয়দ নজরুল-সৈয়দ আশরাফের ম্যুরালে কালি

কিশোরগঞ্জে মুক্তিযুদ্ধকালীন অস্থায়ী সরকারের রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম ও তার বড় ছেলে বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরালে কালি মেখে বিকৃত করার ঘটনা ঘটেছে। রোববার রাতের কোন এক সময় শহরের কালীবাড়ি এলাকায় দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সোমবার (২ জানুয়ারি) সকালে ঘটনা জানাজানি হবার পর জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, পৌর মেয়র মাহমুদ পারভেজ, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন হোসাইন ও সদর থানার ওসি মোহাম্মদ দাউদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরে শ্রমিক লাগিয়ে ম্যুরাল দু’টি পরিষ্কার করা হয়েছে।

এর আগে ২০২১ সালের ৩০ জুলাই একই স্থানে সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরালটি ভাঙচুর করা হয়। ওই ঘটনায় এক যুবককে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ। পরে সেখানে সিসিটিভি ক্যামেরা বসানোর উদ্যোগ নেয় পৌর কর্তৃপক্ষ। তবে সিসিটিভি ক্যামেরাটি এখন অকেজো অবস্থায় রয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, রাতের আঁধারে অথবা কুয়াশাচ্ছন্ন ভোরে দুষ্কৃতকারীরা এ ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে, প্রাথমিকভাবে তা জানা যায়নি। তাদের আইনের আওতায় আনতে প্রশাসন কাজ করছে।

এ ব্যাপারে ওসি মোহাম্মদ দাউদ জানান, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি সাধারণ ডায়েরি করবে। আর আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ দেখে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Tags: