muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

ভৈরবে পানি শোধনাগার উদ্বোধন

সোহানুর রহমান সোহান, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি : কিশোরগঞ্জের ভৈরবে ১৮ লাখ লিটার ধারণ ক্ষমতার পানি শোধনাগারের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে পৌর শহরের বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় স্থাপিত এই শোধনাগারের উদ্বোধন করেন সংসদ সদস্য ও বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। ৯ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে স্থাপিত প্রকল্পটি বাস্তবায়ন করেছে জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।

জানা গেছে, মেঘনা নদী থেকে পাইপলাইনের মাধ্যমে পানি তুলে এনে বিশুদ্ধ করে ১৮ লাখ লিটার ধারণ ক্ষমতার এই শোধনাগারে সংরক্ষণ করা হবে। পরে পৌরসভার ১২টি ওয়ার্ডের অধিবাসীদের মাঝে পাইপ লাইনের মাধ্যমে সরবরাহ করা হবে। ভৈরবে এর আগে ১৯৯৭ সালে পানি বিশুদ্ধকরণে একটি প্রকল্প স্থাপন করা হয়। ওই প্রকল্পটির পানি সরবরাহে বিঘ্ন ঘটলে দুর্ভোগে পড়েন এখানকার অধিবাসীরা। বর্তমান প্রকল্পটি চালু হওয়ায় পৌরবাসীর দীর্ঘদিনের পানির সমস্যা দূর হলো।

উদ্বোধনকালে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সাবেক একান্ত সহকারি শাখাওয়াত উল্লাহ মোল্লা, পৌরসভার মেয়র ইফতেখার হোসেন বেনু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ প্রমুখ উপস্থিত ছিলেন।

Tags: