বিনা টিকেটে রেল ভ্রমণ, পাপমুক্ত হতে ১০ হাজার টাকা প্রদান

দিনের পর দিন বিনা টিকেটে রেল ভ্রমণের মাশুল হিসাবে কিশোরগঞ্জের ভৈরব রেলওয়ে স্টেশনে নিজের ভুল স্বীকার করে ৯ হাজার ৯৯০ টাকা রেলওয়ের কোষাগারে জমা দিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি। শনিবার (২১ জানুয়ারি) রাতে রেলওয়ে স্টেশনের প্রধান বুকিং সহকারীর কাছে টাকা জমা দিয়ে রশিদ নিয়ে যান তিনি।

বিষয়টি নিশ্চিত করে ভৈরব রেলওয়ে স্টেশনের প্রধান বুকিং সহকারী সোহাগ হাসান জানান, শনিবার রাত সাড়ে ৯টায় হঠাৎ করে পঞ্চাশোর্ধ বয়সের এক ব্যক্তি আমার রুমে ঢুকে বলেন, তিনি বহু বছর যাবত দিনের পর দিন বিনা টিকিটে ট্রেন ভ্রমণ করেছেন। কারণ হিসেবে তিনি রাষ্ট্রের আর্থিক ক্ষতি করেছেন বলে মনে করছেন। এ কাজে অনুতপ্ত হয়ে তার মাশুল হিসাবে রেল ভাড়া জমা করতে চান। পরে তিনি ৯ হাজার ৯৯০ টাকা জমা করেন। মূলত ধর্মীয় অনুভূতি থেকেই তার এ সিদ্ধান্ত। রেলওয়ের যে ক্ষতি তিনি করেছেন তার জন্য টাকা জমা দিয়ে সে দায় থেকে মুক্ত হতে চান।

প্রধান বুকিং সহকারী আরও জানান, তার কথা শোনার পর বাংলাদেশ রেলওয়ের নিয়ম বিধি মোতাবেক তার ইচ্ছা অনুযায়ী ৯ হাজার ৯৯০ টাকা টিকিটের মাশুল হিসেবে গ্রহণ করি। টাকা পরিশোধের সময় তিনি তার নাম প্রকাশ করতে আগ্রহী ছিলেন না। তবে তিনি বলে গেছেন, আবারও টাকা নিয়ে এসে আরও কিছু টাকা পরিশোধ করার পর তার পরিচয় জানাবেন।


আরও পড়ুন