muktijoddhar kantho logo l o a d i n g

করিমগঞ্জ

করিমগঞ্জে পাঁচ প্রতিষ্ঠানকে জৱিমানা

করিমগঞ্জে পাঁচ প্রতিষ্ঠানকে জৱিমানা

মেয়াদোত্তীর্ন লাইসেন্স, মেয়াদোত্তীর্ন ঔষধ, ঔষধের সেম্পল বিক্রিসহ নানান অনিয়মের কারণে কিশোরগঞ্জের করিমগঞ্জে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

২৩ মার্চ, বৃহস্পতিবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা বেগম সাথী’র নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত শহরের বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালায়। এ সময় মেয়াদোত্তীর্ন লাইসেন্স, মেয়াদোত্তীর্ন ঔষধ, ঔষধের সেম্পল বিক্রিসহ নানান অনিয়মের কারণে প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয়।

মাহমুদা বেগম সাথী জানান, বাংলাদেশ ড্রাগ এক্ট আইন ১৯৪০ এ ধারা ১৮ এর (ক) ও (গ) লঙ্ঘনের দায়ে প্রতিষ্ঠানগুলোকে ১৮০০০/- টাকা জরিমানা করা হয়। এছাড়াও অভিযানকালে যেসব ব্যবসা প্রতিষ্ঠানে সামান্য অনিয়ম লক্ষ করা গেছে তাদেরকে দ্রুত সময়ে নিয়মের মধ্যে ব্যবসা পরিচালনা করার জন্য প্রাথমিকভাবে সতর্ক করে দেন এ কর্মকর্তা। এসময় করিমগঞ্জ থানা পুলিশের একটি টিম অভিযানকালে সহায়তা করেছে বলে জানান এ কর্মকর্তা।

তিনি আরও জানান, অনিয়মে এক চুলও ছাড় নয়। যে কেউ এ ধরনের অপরাধে যুক্ত থাকলে তাকে সর্বোচ্চ শাস্তির আওতায় আনা হবে।

যেসব প্রতিষ্ঠানকে যতটাকা জরিমানা করা হয়- মেসার্স হাবিব মেডিকেলকে – ২০০০ টাকা, মা মেডিকেলকে- ৫০০০ টাকা, আবু খালেক মেডিকেলকে- ৩০০০ টাকা, পপি মেডিকেলকে- ৩০০০ টাকা ও মামুন মেডিকেলকে-৫০০০ টাকা।

Tags: