muktijoddhar kantho logo l o a d i n g

ইটনা

ইটনায় এসএসসির ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়

কিশোরগঞ্জের ইটনা উপজেলা সদরের বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার ফরম পুরনে অতিরিক্ত অর্থ আদায়। বিষয়টি নিয়ে শিক্ষার্থী ও অভিবাবকদের মাঝে চরম অসন্তোষ দেখা দিয়েছে।

জানা যায়, গত ১১ ডিসেম্বর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর ২০২৩ সালের এসএসসি পরীক্ষার ফরম পুরনে মানবিক ও ব্যবসা শিক্ষা বিভাগে ২০২০ টাকা ও বিজ্ঞান বিভাগে ২১৪০ টাকা নির্ধারন করে প্রজ্ঞাপন জারী করে। কিন্তু সরকারী এ নির্দেশনার কোন রকম তোয়াক্কা না করে প্রধান শিক্ষক সাঈদা আক্তার শিক্ষার্থীদের নিকট থেকে ৩৭০০ টাকা থেকে ৩৮০০ টাকা আদায় করছেন।

এ বিষয়ে প্রধান শিক্ষকের সাথে কথা হলে তিনি জানান, বোর্ড ফি এর সাথে কোচিং ফি ১৫০০ টাকা মিলিয়ে এ টাকা আদায় করা হচ্ছে। নাম প্রকাশে কয়েকজন অভিবাবক জানান বর্তমান দ্রব্যমুল্যের বাজারে সাংসারিক প্রয়োজন মিটিয়ে ছেলে মেয়েদের লেখা পড়ার খরচ চালানো খুবই কষ্ট সাধ্য ব্যাপার। ফরম পুরনে অতিরিক্ত টাকা দিতে প্রতিবাদ করেও কোন লাভ হয়নাই। ধারদেনা করে ফরম পুরনের টাকা জমা দিয়েছি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম বলেন, ফরম পুরনে সরকারী নির্দেশের বাহিরে অতিরিক্ত কোন টাকা নেওয়া যাবেনা। এ বিষয়ে ইউএনও নাফিসা আক্তার বলেন বিষয়টি আমি শুনেছি। বিস্তারিত জেনে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।

Tags: