রাজনীতি - March 24, 2015

বুধবার সারাদেশে ২০ দলের বিক্ষোভ মিছিল

BNP logo (20 dol)
ঢাকা: বিএনপির নিখোঁজ যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদসহ ২০ দলীয় জোটের গুম হওয়া সব নেতা-কর্মীকে ফিরিয়ে দেয়া এবং গুম-খুনের মতো পরিকল্পিত হত্যা, গণগ্রেপ্তার বন্ধের দাবিতে আগামীকাল বুধবার দেশব্যাপী বিক্ষোভ মিছিল করবে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

মঙ্গলবার বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচির কথা জানানো হয়।

এছাড়া আগামী ২৬ মার্চ বৃহস্পতিবার বিএনপিসহ ২০ দলীয় জোটের অঙ্গীভূত সব শরীক দলকে স্ব স্ব উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, বিএনপির অন্যতম যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে গুমের পক্ষকাল অতিক্রান্ত হলেও এ বিষয়ে সরকারের কোনো মাথাব্যথা নেই। সারাদেশ থেকে এভাবে বিরোধী দলীয় শত শত নেতা-কর্মীকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকজন ধরে নিয়ে গিয়ে গায়েব করার পাশাপাশি দেশের একজন শীর্ষস্থানীয় ও জাতীয় নেতাকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে রাতের অন্ধকারে আটক করার পর এখন পর্যন্ত তার হদিস না পাওয়ার ঘটনায় গোটা জাতিকে শিহরিত ও ভাবিয়ে তুলেছে। ২০ দলীয় জোট অবিলম্বে সালাহ উদ্দিন আহমেদের নিখোঁজ নাটকের অবসান ঘটানোর জন্য সরকার ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছে।

টানা ৭২ ঘণ্টার হরতাল শেষে এবার অন্যান্য বারের মতো সপ্তাহের শেষ দুই কর্মদিনে হরতাল বাড়ানোর ঘোষণা আসেনি। ফলে দৃশ্যত টানা হরতাল থেকে সরে এল বিএনপি-জোট। তবে জোটের ডাকা লাগাতার অবরোধ অব্যাহত থাকছে।


আরও পড়ুন

1 Comment

  1. I just want to say I am just newbie to weblog and really enjoyed this web-site. More than likely I’m planning to bookmark your blog . You amazingly have tremendous article content. Thanks a bunch for sharing your web page.

Comments are closed.