muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

বিকাল ৫টার পর উন্মুক্ত স্থানে বর্ষবরণের অনুষ্ঠান নয়ঃ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

romna botomul

মঙ্গলবার সকাল থেকে ঢাকায় রমনা বটমূল, চারুকলা অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, সোহরাওয়ার্দী উদ্যান, রবীন্দ্র সরোবর এবং চট্টগ্রামে ডিসি হিল, সিআরবি শিরিষ তলা, ফয়’স লেক, পতেঙ্গা সৈকত, শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন স্থানে নানা আয়োজনে বাংলা পঞ্জিকার নতুন বছরকে স্বাগত জানাবে নগরবাসী।

তবে সোমবার রমনা বটমূলের নিরাপত্তা পরিস্থিতি ঘুরে দেখে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, “নিরাপত্তার স্বার্থে বিকাল সাড়ে ৫টার পর খোলা জায়গায় কোনো ধরনের অনুষ্ঠান করা যাবে না।”

তিনি জানান, পহেলা বৈশাখ উদযাপনে আসা নগরবাসীকে রমনা বটমূলে ফুল আর বাতাসা দিয়ে স্বাগত জানাবে পুলিশ। পুরো এলাকায় থাকবে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

ঢাকার পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম ও যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায় এ সময় প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন।

চট্টগ্রামের ক্ষেত্রেও যে একই নির্দেশনা প্রযোজ্য হবে তা সোমবার নগর পুলিশের (সিএমপি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, “মঙ্গলবার নগরীর ফয়’স লেক, ডিসি হিল, আগ্রাবাদ শিশু পার্ক, কাজীর দেউড়ি পার্কসহ বিভিন্ন স্থানে পহেলা বৈশাখ উপলক্ষে আয়োজিত সব অনুষ্ঠান বিকাল ৫টার মধ্যে শেষ করার অনুরোধ করা হল।”

এছাড়া অনুমতি ছাড়া কোনো খোলা মাঠে বা রাস্তায় পহেলা বৈশাখ উদযাপনের অনুষ্ঠান না করতে এবং বিকাল ৫টার পর পতেঙ্গা ও পারকি সমুদ্র সৈকতে অবস্থান না করতে নগরবাসীকে অনুরোধ করা হয়েছে পুলিশের পক্ষ থেকে।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গোয়েন্দা) এস এম তানভীর আরাফাত বলেন, পহেলা বৈশাখ উদযাপন নির্বিঘ্ন করতে নগরীতে বাড়তি পুলিশ দায়িত্ব পালন করবে। পাশাপাশি বেশ কিছু ‘মোবাইল টিমও’ থাকবে।

বৈশাখের অনুষ্ঠানে আতশবাজি বা পটকা ফাটানোর ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। নগরীর উৎসবের স্থানগুলোতে আগ্নেয়াস্ত্র বহন না করতে লাইসেন্সধারীদেরও অনুরোধ করেছে পুলিশ।

Tags: