muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

আ.লীগের বোমা হামলায় যুবলীগের আহত ১০

joshor
যশোর প্রতিনিধি: শার্শা উপজেলার বাগআঁচড়ায় আওয়ামী লীগের এমপি পক্ষের সমর্থকরা যুবলীগের অপরপক্ষের ওপর বোমা হামলায় করেছে। এতে যুবলীগের অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন।

সোমবার বিকাল ৬ টার দিকে বাগআঁচড়া বাজারের আঁখি টাওয়ারের সামনে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- শার্শার বাগআঁচড়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান হাই, একই গ্রামের আবদুল লতিফ ধাবকের ছেলে সাবেক ছাত্রলীগের নেতা শফিক মাহমুদ, স্থানীয় যুবলীগ নেতা আলমগীর হোসেন, মোহন আলী, জিহাদ কাজল, সজল ও সুজনসহ অন্তত ১০ জন।

এরমধ্যে আসাদুজ্জামান হাইকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন ডাক্তাররা। আর জিহাদকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন।

এদিকে, এঘটনার পর যশোর-সাতক্ষীরা মহাসড়কে যান চালাচল বন্ধ হয়ে গেছে।

স্থানীয় ও পুলিশ সূত্র মতে, শার্শার এমপি সমর্থক বাগআঁচড়া ইউপি চেয়ারম্যান ইলিয়াস কবীর বকুল এবং বেনাপোল মেয়র সমর্থক যুবলীগ নেতা হাই-শফিক মাহমুদ গ্রুপের মধ্যে স্থানীয় পশুহাট ও আধিপত্য নিয়ে দীর্ঘদিন দ্বন্দ্ব চলে আসছিলো। এঘটনার জের ধরে সোমবার বিকেলে এমপি পক্ষের বকুল গ্রুপ অপর পক্ষের উপর বোমা হামলা করে। এতে উপজেলা যুবলীগ নেতা হাইসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। আতঙ্কিত ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দিকবিদিক পালাতে থাকে। বন্ধ হয়ে যায় যানচলাচল।

আহত শফিক মাহমুদ জানান, আওয়ামী লীগের এমপি শেখ আফিল উদ্দিনের সন্ত্রাসী বাহিনী বকুল ও তার লোকজন তাদের ওপর বোমা হামলা করেছে। এতে তাদের ১০ নেতাকর্মী আহত হয়েছেন।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক জানান, পশুহাট নিয়ে দ্বন্দ্বে এ হামলার ঘটনা ঘটে। এতে অন্তত ১০ জন আহত হয়েছে বলে তিনি প্রাথমিকভাবে শুনেছেন। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এঘটনায় পর যশোর-সাতক্ষীরা মহাসড়কে যান চালাচল বন্ধ হয়ে গেছে।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের অর্থপেডিক্স বিভাগের চিকিৎসক গোলাম ফারুক জানান, বোমার আঘাতে যুবলীগ নেতা আসাদুজ্জামান হাই’র ডান পায়ের হাঁটুর নিচের হাড় চুর্ণবিচুর্ণ হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

Tags: