muktijoddhar kantho logo l o a d i n g

রাজনীতি

জিয়াউর রহমান পাকিস্তানের এজেন্ট হিসেবে মুক্তিযুদ্ধে অংশ নেন : শেখ সেলিম

selim 2
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার মধ্য দিয়ে যাদের জম্ম হয়েছে তারাই জাতীয় শোক দিবসে ভূয়া জম্মদিন পালন করে।
তিনি আজ বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ঢাকা ১০ আসনের অধীন ধানমন্ডি, হাজারীবাগ, কলাবাগান ও নিউমার্কেট থানা আওয়ামী লীগ এ শোক সভার আয়োজন করে।
ঢাকা ১০ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত শোকসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি ও ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, বাংলাদেশ ডেভলপমেন্ট ব্যাংক লিমিটেড ’র পরিচালক কাজী মুর্শেদ হোসেন কামাল, ধানমন্ডি থানা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমেদ দুলাল, কলাবাগান থানা আওয়ামী লীগের সভাপতি নাজমুল করিম টিংকু, হাজারীবাগ থানা আওয়ামী লীগের সভাপতি ইলিয়াছুর রহমান ও ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তাসবিরুল হক অনু।
স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান পাকিস্তানের এজেন্ট হিসেবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিল। মুক্তিযুদ্ধের গোপন খবর পাকিস্তানীদের কাছে পৌঁছে দেয়াই ছিল তার কাজ।
তিনি বলেন, কেননা জিয়াউর রহমান আসল মুক্তিযোদ্ধা হলে কখনই স্বাধীনতা বিরোধী শক্তিকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করতেন না এবং মুক্তিযুদ্ধের শ্লোগান জয়বাংলার পরিবর্তে জিন্দাবাদ প্রতিষ্ঠিত করতেন না।
সেলিম আরো বলেন, জিয়াউর রহমান নিজেকে বিচারের হাত থেকে রক্ষা করার জন্যই ইনডেমনিটি বিল জারী করেছিলেন। যাতে ভবিষ্যতে কেউ তাকে বিচারের মুখোমুখী করতে না পারে।
মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান শুধু নয় বেগম খালেদা জিয়াও পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করছেন।
তিনি বলেন, পাকিস্তানের সাবেক সেনাপ্রধান আশরাফ কায়ানি পাকিস্তানের একটি আদালতে সেদেশের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের জন্য বরাদ্ধকৃত অর্থ থেকে বেগম জিয়াকে অর্থ দিয়েছেন বলে উল্লেখ করেছিলেন।
ফজলে নূর তাপস বলেন, পৃথিবীর বিভিন্ন সভ্য দেশে যেভাবে কোন অপরাধীর মরনোত্তর বিচার করা হয় সেভাবে জিয়াউর রহমানের বিচার হওয়া দরকার। তাহলে জাতির পিতার প্রকৃত খুনীদের সম্পর্কে দেশের মানুষ জানতে পারবে।

Tags: