খেলার খবর - November 10, 2016

পয়েন্ট টেবিলের শীর্ষস্থান রংপুরের

ক্রীড়া ডেস্ক :

খুলনা টাইটান্সকে মাত্র ৪৪ রানে অলআউট করে ৯ উইকেটের দাপুটে জয়ে উড়ছে রংপুর রাইডার্স। টানা দুই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটা আরো সুসংহত করলো তারা।

১২ ওভার হাতে রেখেই সহজ লক্ষ্যটা টপকে যায় রংপুর। সৌম্য সরকার ১৩ ও মোহাম্মদ মিথুন ১৫ রানে অপরাজিত থাকেন। দলীয় ১৬ রানের মাথায় আউট হন আগের ম্যাচে ৮০ রানের অপরাজিত ইনিংস খেলা মোহাম্মদ শাহজাদ (১৩)। একমাত্র উইকেটটি নেন জুনাইদ খান।

বিপিএল ইতিহাসের সর্বনিম্ন স্কোরে অলআউট হওয়ার লজ্জায় ডোবে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স। আফ্রিদি-সানির স্পিন ঘূর্ণিতে ৯.২ ওভার বাকি থাকতেই গুটিয়ে যায় তাদের ইনিংস। গতবছর সিলেট সুপার স্টারসের বিপক্ষে ৫৮ রানে অলআউট হওয়ার অমর্যাকর রেকর্ড গড়েছিল বরিশাল বুলস।

খুলনার হয়ে সর্বোচ্চ ১২ রান আসে শুভাগত হোমের ব্যাট থেকে। আর কেউই দুই অঙ্কের ঘরে পৌছাতে পারেননি। মাত্র ২ রান করে সাজঘরে ফেরেন অধিনায়ক মাহমুদউল্লাহ। আফ্রিদি-সানির বোলিংয়ের সামনে অসহায় আত্মসমর্পণই করে মাহমুদউল্লাহ রিয়াদের দল। ১০.৪ ওভারেই অলআউট। ভাবা যায়!

তিন ওভারে ১২ রান খরচায় চারটি উইকেট দখল করেন অাফ্রিদি। পাকিস্তান আইকনকে ছাপিয়ে উঠে আসছে টাইগার স্পিনার সানির নাম। ২.৪ ওভার বোলিং করে কোনো রান না দিয়েই তিনটি উইকেট দখল করেন তিনি। মোহাম্মদ আসগরকে বোল্ড করে খুলনার ইনিংসের ইতি টানেন তিন উইকেট শিকারি সানি।

ইনিংসের প্রথম ওভারেই রংপুরকে প্রথম ব্রেকথ্রু এনে দেন সোহাগ গাজী। ক্লিন বোল্ড হয়ে সাজঘরে ফেরেন নিকোলাস পুরান (০)। সতীর্থদের সাফল্যে পরে আর বোলিংয়ে দেখা যায়নি তাকে। গাজীর থ্রোতেই রান আউট হন আরেক ওপেনার আব্দুল মজিদ (৬)। আর মাহমুদউল্লাহকে এলবিডব্লুর ফাঁদে ফেলে খুলনার তৃতীয় উইকেটের পতন ঘটান ইংলিশ পেসার রিচার্ড গ্লিসন।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে খুলনাকে ব্যাটিংয়ে পাঠান রংপুর দলপতি নাঈম ইসলাম। দু’দলই নিজেদের প্রথম ম্যাচে জয় তুলে নেয়।

বুধবার (৯ নভেম্বর) স্যামি-সাব্বিরের রাজশাহী কিংসের বিপক্ষে তিন রানের রোমাঞ্চকর জয় পায় খুলনা। দিনের দ্বিতীয় ম্যাচে তামিমের চিটাগং ভাইকিংসের দেয়া ১২৫ রানের সহজ লক্ষ্যটা ৯ উইকেট ও পাঁচ ওভার হাতে রেখেই টপকে যায় রংপুর।

প্রসঙ্গত, আগের সূচিতে গত শুক্রবার (০৪ নভেম্বর) রংপুর-খুলনা ম্যাচটি হওয়ার কথা ছিল। কিন্তু বৈরী আবহাওয়া ও বৃষ্টির ‍কারণে উদ্বোধনী দিনসহ পরের দিনের দুই ম্যাচও পরিত্যক্ত হয়। একটি বলও মাঠে গড়ায়নি। পরে ম্যাচ স্থগিত রেখে ৮ নভেম্বর থেকে নতুন সূচিতে টুর্নামেন্ট শুরু করার সিদ্ধান্ত নেয় বিপিএল গভর্নিং কাউন্সিল।

 

 

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১০-১১-২০১৬ইং/নোমান 


আরও পড়ুন