ইডটকোর শেয়ার হস্তান্তরের অনুমোদন দিল বিটিআরসি

তথ্য প্রযুক্তি,

 

ইডটকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের (ইবিসিএল) শেয়ারহোল্ডিং কাঠামো পরিবর্তনের অনুমোদন দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

 

সম্প্রতি ইডটকো গ্রুপ এসডিএন বিএইচডি (বারহাদ) এ অনুমোদন প্রাপ্তির ঘোষণা দিয়েছে। এর ফলে ইবিসিএলে ইডটকো গ্রুপের শেয়ার ৪৯ শতাংশ থেকে বেড়ে ৮০ শতাংশ হবে। বর্তমানে ইবিসিএলে রবি আজিয়াটা লিমিটেডের ৫১ শতাংশ শেয়ার আছে, যা শেয়ার হস্তান্তরের প্রক্রিয়া শেষে ২০ শতাংশে নেমে আসবে।

 

বিটিআরসির এই অনুমোদন ইডটকো ও বাংলাদেশ টেলিযোগাযোগ শিল্প উভয়ের জন্য কৌশলগতভাবে একটি গুরুত্বপূর্ণ অগ্রগতি বলে মনে করেন ইডটকো গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুরেশ সিধু। তিনি বলেন, ‘এটি ইবিসিএলকে গ্রাহকদের আরো স্বাধীন ও কার্যকরভাবে সেবা দিতে এবং একই সঙ্গে দেশের টেলিযোগাযোগ অবকাঠামো খাতের টেকসই উন্নয়নে ইতিবাচক ও সক্রিয় ভূমিকা রাখার সুযোগ দেবে। বাংলাদেশে ইডটকো একটি স্বক্রিয় ও স্বাধীন টেলিযোগাযোগ অবকাঠামো সেবার অংশীদার হিসেবে প্রতিষ্ঠিত হবে। ডিজিটাল বাংলাদেশ রূপকল্প ২০২১ কার্যক্রমের আওতায় খাতভিত্তিক উন্নয়ন অর্জনের লক্ষ্যসমূহকে সহযোগিতা করতে পারবে ইডটকো।’

 

সুরেশ সিধু আরো বলেন, ‘এটিকে আমরা বাংলাদেশের বাজারে আমাদের অব্যাহত আস্থা এবং দেশের টেলিযোগাযোগ অবকাঠামোর উন্নয়ন ও বিকাশে সহযোগিতা করতে ইডটকোর আরো বিনিয়োগের দীর্ঘমেয়াদী অঙ্গীকারের স্বীকৃতি হিসেবে দেখছি।’

 

২০১২ সালে প্রতিষ্ঠিত ইডটকো টেলিযোগাযোগ অবকাঠামো কোম্পানি যা টাওয়ার ভাড়া দেওয়া, কো-লোকেশন, বিল্ড-টু-স্যুট, জ্বালানি, ট্রান্সমিশন ও রক্ষণাবেক্ষণসহ (ওঅ্যান্ডএম) সব ধরনের অবকাঠামো সেবা দিয়ে থাকে।

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ /   ১২-১১-২০১৬ ইং / মো: হাছিব


আরও পড়ুন