খেলার খবর - November 12, 2016

মোসাদ্দেক ও নাসিরের ঝড়ো ব্যাটিং এ ঢাকার সংগ্রহ ১৭০

ক্রীড়া ডেস্ক,

 

নাসির হোসেন এবারের বিপিএলে প্রথমবার ব্যাট হাতে পেয়েই জ্বলে উঠলেন। কিন্তু ঢাকা ডাইনামাইটসের ইনিংসের আলোচিত ব্যাটসম্যান আবার মোসাদ্দেক হোসেন। আগের দিন ৫৯ রানের অপরাজিত ইনিংস খেলেও দলকে জেতাতে পারেননি। বড় স্কোর হয়নি বলে। এবার আরো আগ্রাসী তিনি। বিপজ্জনক রংপুর রাইডার্সের বিপক্ষে ২৮ বলে ৭ চার ও ২ ছক্কায়  ৪৮ রানের হার না মানা ইনিংস খেলেছেন মোসাদ্দেক। নাসির করেছেন ৩৮। তাতে এবারের বিপিএলের সর্বোচ্চ দলীয় সংগ্রহ গড়লো ঢাকা। ৬ উইকেটে ১৭০ রান তুলে রংপুরকে চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে তারা।

আগের ম্যাচ হারা ঢাকা জয়ে ফিরতে চায়। রংপুর চায় টানা তৃতীয় ম্যাচ জিততে। মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমেছিল ঢাকা। আগ্রাসী মেহেদী মারুফ (১০) ম্যাচের প্রথম তিন বলে একটি করে ছক্কা ও চার মেরে সোহাগ গাজীর শিকার।

প্রথম ম্যাচে ঢাকার ৪ ও দ্বিতীয় ম্যাচে ৭ ব্যাটসম্যান ব্যাট করেছেন। নাসির সুযোগ পাননি। এবার প্রোমোশন পেয়ে ৩ নম্বরে, প্রথম ওভারেই। এবং শুরু থেকে দারুণ খেলে ওপেনার কুমার সাঙ্গাকারার সাথে ৬৯ রানের দামী জুটি গড়েন। ওভার প্রতি ৭.২৬ গড়ে।

এরপর শহীদ আফ্রিদি তার দ্বিতীয় ওভারে ডাবল উইকেট মেডেন নিলেন। নাসির ৩৩ বলে ৬ বাউন্ডারিতে ৩৮ রান করে ফিরেছেন। রবি বোপারা শূণ্য। পরের ওভারে সোহাগ গাজী তুলে নেন সাঙ্গাকারাকে (২৭ বলে ২৯)। হঠাৎই চাপে পড়ে ঢাকা।

সাকিব ও মোসাদ্দেক এরপর ৩৯ রানের জুটি গড়েন। টানা তিন ওভারে দ্রুত রানের চাকা ছোটান মোসাদ্দেক। ১৬তম ওভারটি রুবেল হোসেনের। দুটি ২ রান। একট ছক্কা ও একটি চার মোসাদ্দেকের। আসে ১৪ রান। পরের ওভারটি লিয়াম ডসনের। এবার প্রথম বলে সাকিব আল হাসান (১০) আউট। কিন্তু গতি সমান মোসাদ্দেকের। শেষ দুই বলে একটি করে ছক্কা ও চার। এই ওভারে ১২। ১৮তম ওভারে শহীদ আফ্রিদি তার শেষ ওভার করতে আসেন। কিংবদন্তি বোলারকে টানা দুই বাউন্ডারি মারেন মোসাদ্দেক। এই ওভারে ১১ রান।

পরের ওভারে দায়িত্ব নেন ডোয়াইন ব্রাভো ( ১০ বলে ১৩) প্রথম চার বলে এক ছক্কা ও দুটি ডাবলসে ১০ রান করে ফেলেন। কিন্তু পঞ্চম বলে আরাফাত সানি তাকে বোল্ড করে দেন। এই ওভারেও ১১ রান। তবে ১৯ ও ২০ ওভারে কেবল ইনিংসের শেষ ২ বল খেলার সুযোগ পেলেন মোসাদ্দেক। ৪৮ থেকে ৫০ এ যাওয়া হলো না। অবশ্য শেষ ওভারে দুই ছক্কা হাঁকিয়ে সেকুজ্জে প্রসন্ন (৫ বলে ১৩) এনে দিয়েছিলেন ১৬ রান। এভাবে শেষ ৫ ওভারে ৬৪ রান তোলে ঢাকা। আফ্রিদি ও সোহাগ ২টি করে এবং আরাফাত সানি ও ডসন ১টি করে উইকেট নিয়েছেন।  তবে প্রথম দুই ম্যাচ ৯ উইকেটে জেতায় অপরীক্ষীত রংপুরকে এবার বিরাট পরীক্ষাই দিতে হবে।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ /   ১২-১১-২০১৬ ইং / মো: হাছিব


আরও পড়ুন

২ Comments

  1. I simply want to tell you that I’m beginner to weblog and truly loved this web page. Probably I’m likely to bookmark your site . You really have good articles. Bless you for sharing with us your webpage.

Comments are closed.