নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দেন বর্তমান ফরাসি প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক :

ফ্রান্সের আগামি নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন বর্তমান ফরাসি প্রেসিডেন্ট ফ্রাসোঁয়া ওলাঁদ। বৃহস্পতিবার তিনি ২০১৭ সালের প্রেসিডেন্ট নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি ওলাঁদের এই অনিচ্ছার কথা জানিয়েছে।
বিবিসির খবরে বলা হয়েছে, সমাজতান্ত্রিক ভাবধারার প্রেসিডেন্ট ওলাঁদ দেশটির টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত এক ভাষণে পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত জানান। তিনি বলেন, ‘আমি সিদ্ধান্ত নিয়েছি পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে আমি আর প্রার্থী হব না।’
সাম্প্রতিক জনমত জরিপগুলোতে দেখা গেছে, আগামি বছর ফ্রান্সের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে কনজারভেটিভ পার্টির প্রার্থী ফ্রাঙ্কোয়িস ফিলন অন্যদের চেয়ে অনেক এগিয়ে রয়েছে।। ডানপন্থী মেরিন লে পেন ফিলনের শক্ত প্রতিদ্বন্দ্বী হতে পারেন। তাই ওলাঁদের এই সিদ্ধান্তকে সুবিবেচনাপ্রসূত ভাবছেন কেউ কেউ। এই মুহূর্তে ৬২ বছর বয়সী প্রেসিডেন্ট ওলাঁদের জনপ্রিয়তা পড়তির দিকে। আধুনিক ফ্রান্সের ইতিহাসে তিনি প্রথম প্রেসিডেন্ট যিনি দেশটির পরবর্তী নির্বাচনে (দ্বিতীয়বারের মতো) অংশ নিতে চাইলেন না।
ফ্রাঁসোয়া ওলাঁদ বলেন, ‘আসছে মাসগুলোতে আমার দায়িত্ব হলো দেশকে নেতৃত্ব দিয়ে যাওয়া। আমার শাসনে বিশ্ব, ইউরোপ, ফ্রান্স গুরুতর বিশেষ কিছু প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হয়েছে। এই বিশেষ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ পরিস্থিতিতে আমি জাতীয় একতা বজায় রাখতে চেয়েছি।’

সাপ্তাহিক শার্লি হেবদো পত্রিকায় হামলা, নিস শহরে সন্ত্রাসী হামলা এবং একই বছরের নভেম্বরে রাজধানী প্যারিসের সন্ত্রাসী হামলার ঘটনার কথা উল্লেখ করেন ফ্রাঁসোয়া ওলাঁদ। জানান, তিনি চলমান ঝুঁকি সম্পর্কে সচেতন আছেন।
 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০১-ডিসেম্বর-২০১৬ইং/নোমান


আরও পড়ুন

৩ Comments

  1. A lot of people were enthusiastic players or enjoyed music and dancing. It’s possible you’ll remember that you were most joyful on the performing track. Nevertheless, with increasing accountabilities maybe you have found almost no time to have pleasure in any of an interests. Are you affected by depression and would like to get free from its abysmal depths without lifelong antidepresants? You could try and feel free to overcome depression the natural way.

  2. I just want to tell you that I’m very new to blogging and site-building and definitely enjoyed this blog. Almost certainly I’m likely to bookmark your blog post . You certainly come with outstanding articles. Thank you for revealing your webpage.

Comments are closed.