ইসরাইলি সরকারের নীতির কারণে দেশটি বিপজ্জনক : কেরি

আন্তর্জাতিক ডেস্ক :

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি বলেছেন, ফিলিস্তিনের প্রতি ইসরাইলি সরকারের নীতির কারণে দেশটি বিপজ্জনক স্থানে পরিণত হচ্ছে। রোববার ব্রুকিংস ইন্সটিটিউটের বার্ষিক সাবান ফোরামের বৈঠকে সাংবাদিক ও শ্রোতাদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি।
কেরি জানান, দীর্ঘকালীন শান্তি প্রক্রিয়া ‘আরও খারাপে’র দিকে যাচ্ছে এবং ‘ভুল পথে পরিচালিত হচ্ছে’। খবর ভয়েস অব আমেরিকার।

সাবান ফোরাম হল সেন্টার ফর মিডল ইস্ট পলিসি পরিচালিত যুক্তরাষ্ট্র ও ইসরাইলের মধ্যে বার্ষিক আলোচনা সমাবেশ। রাজনৈতিক ও সামাজিক বিভিন্ন বিষয় নিয়ে দু’দেশের নেতাদের মধ্যে এখানে আলোচনা হয়।

কেরি জানান, ফিলিস্তিন ইস্যুতে ইসরাইল আরও বিপজ্জনক হয়ে উঠছে। তার এ বক্তব্যের সমালোচনা করে টাইমস অব ইসরাইল অনলাইন।

সেখানে কেরির এ মন্তব্যকে ‘যন্ত্রণাদায়ক তিরস্কার’ বলে উল্লেখ করা হয়েছে। কেরির মন্তব্যের আগে ওই অনুষ্ঠানে স্যাটেলাইটের মাধ্যমে অংশ নেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

তিনি বলেন, ডোনাল্ড ট্রাম্পের ক্ষমতা গ্রহণের পর ইরানের সঙ্গে পশ্চিমাদের ‘মন্দ’ পরমাণু চুক্তি বিষয়ে তার সঙ্গে তিনি আলোচনা করবেন। তিনি বলেন, আমি এ চুক্তির বিরোধী, কারণ তাতে ইরানের পরমাণুকে হঠানো যাচ্ছে না।

 

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০৬-ডিসেম্বর-২০১৬ইং/নোমান


আরও পড়ুন

1 Comment

  1. I simply want to mention I’m very new to blogging and site-building and actually savored you’re web site. Likely I’m likely to bookmark your blog post . You certainly come with good articles and reviews. Thanks a lot for sharing with us your web page.

Comments are closed.