দেশের খবর - December 12, 2016

একই জায়গায় দিয়াজের মরদেহের দাফন সম্পন্ন

মুক্তিযোদ্ধার কণ্ঠ রিপোর্ট :

রহস্যজনকভাবে মৃত্যুবরণ করা কেন্দ্রীয় ছাত্রলীগের সহসম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর মরদেহ দ্বিতীয় দফায় ময়নাতদন্ত শেষে রবিবার দিবাগত রাত একটার দিকে দাফন করা হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ‌্রীয় মসজিদ সংলগ্ন কবরস্থানে একই জায়গায় তাকে দাফন করা হয়।

এর আগে রবিববার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগে পুনঃময়নাতদন্ত সম্পন্ন করার পর একইদিন বিকেলে চট্টগ্রাম উদ্দেশ্যে রওনা দেয় দিয়াজের মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্সটি। রাত সাড়ে ১২টার দিকে অ্যাম্বুলেন্সটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছে।

সিআইডির চট্টগ‌্রাম জোনের এএসপি অহিদুর রহমান ও দিয়াজের পরিবারের উপস্থিতিতে রাত ১টার দিকে একই জায়গায় মরদেহ দাফন করা হয়।

সিআইডি’র চট্টগ্রাম জোনের এএসপি অহিদুর রহমান বিয়ষটি নিশ্চিত করে বলেন, ‘রবিবার রাত একটার দিকে দিয়াজের মরদেহ দাফন করা হয়। দ্বিতীয় দফায় ময়নাতদন্তে দিয়াজের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলে জানিয়েছেন ঢামেক ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ। সোহেল মাহমুদসহ একই বিভাগের প্রভাষক প্রদীপ বিশ্বাস ও কবির সোহেল এই ময়নাতদন্ত সম্পন্ন করেন।

শনিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন কবরস্থান থেকে মরদেহ উত্তোলনের পর দ্বিতীয়বার ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে আনা হয়। এসময় চট্টগ্রাম সিআইডি বিভাগের উপ-পরিদর্শক (এসআই) মহিউদ্দিন মরদেহ বহনকারী গাড়ির সঙ্গে ছিলেন।

গত ২০ নভেম্বর রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেইট এলাকার নিজ বাসায় ফ্যানের সঙ্গে ঝোলানো অবস্থায় দিয়াজের মরদেহ পাওয়া যায়। রাত সাড়ে ১২টায় পুলিশ মরদেহ উদ্ধার করে। পরদিন বিকেলে বিশ্ববিদ্যালয়ের জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে মরদেহ দাফন করা হয়।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১২-ডিসেম্বর-২০১৬ইং/নোমান


আরও পড়ুন