রাজনীতি - December 12, 2016

‘বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নারায়ণগঞ্জের ভূমিকা অগ্রগন্য’

নারায়ণগঞ্জ প্রিতিনিধি :

নারায়ণগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সাংসদ এড. হোসনে আরা বেগম বাবলী বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নারায়ণগঞ্জের ভূমিকা অগ্রগন্য। সেই ব্রিটিশ আমল থেকেই নারায়ণগঞ্জ রাজনীতি, অর্থনীতি সহ সকল ক্ষেত্রেই ভূমিকা রেখেছে। তাই গণমাধ্যম কর্মীদের প্রতি আমার আহ্বান থাকবে পত্রিকায় আপানরা এমন কিছু লিখবেন না যার কারনে আমাদের নিজেদের মধ্যে সমস্যার সৃষ্টি হয়।

রবিবার বিকেল ৩ টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে সাপ্তাহিক আলোর তরী পত্রিকার ৩ বছর পূর্তী ও মহান বিজয় দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, ডিসেম্বর বিজয়ের মাস, ১৯৭১ সালের এ মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমাদের এই দেশ স্বাধীন হয়েছিল। আমরা পেয়েছিলাম স্বাধীন একটি ভূ-খন্ড। খুব সহজেই আমাদের স্বাধীনতা অর্জিত হয়নি, অনেক ত্যাগের বিনিময়ে আমারা এ স্বাধীনতা পেয়েছি। স্বাধীনতার জন্য প্রান দিতে হয়েছিল ৩০ লক্ষ মানুষকে, ইজ্জত হারাতে হয়েছিল ৩ লক্ষ মা বোনকে। আপনারা আপনাদের লেখনির মাধ্যমে আমাদের স্বাধীনতার ইতিহাসকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরবেন। স্বাধীনতা কি, সেটা জেনো তারা বুঝতে পারে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। আমাদের নিজেদের আগে শোধরাতে হবে তবেই আমরা একটি সুন্দর সমাজ গঠন করতে পারবো। তাই আমরা সবাই যদি মিলিত ভাবে ঐক্যবদ্ধ হয়ে কাজ করি তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব।

আলোচনা সভায় আলোর তরী পত্রিকার সম্পাদক ও প্রকাশক মিকাঈল ইসলাম রাজ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অপরাধ বিচিত্রার সম্পাদক এইচ এম মোর্শেদ, সুপ্রীম কোর্টের এড. সুলতান উদ্দিন নান্নু, নারায়ণগঞ্জ আইন কলেজের অধ্যক্ষ এড. সাখাওয়াত, দৈনিক জন্মভূমি পত্রিকার সহকারী সম্পাদক আশরাফুল আলম। এছাড়াও উপস্থিত ছিলেন, মোঃ জামাল উদ্দিন, আব্দুর রাজ্জাক, গিয়াসউদ্দিন আকাশ, আবু জাফর, ই-হক কোচিং সেন্টারের শিক্ষার্থীবৃন্দ প্রমুখ। আলোচনা শেষে সাপ্তাহিক আলোর তরী পত্রিকার পক্ষ থেকে ৫ জনকে সম্মাননা ও একজনকে আজীবন সম্মাননা দেয়া হয়। আলোচনা সভা সঞ্চলনা করেন সবুজ রায়।

 

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১২-ডিসেম্বর-২০১৬ইং/নোমান


আরও পড়ুন

1 Comment

  1. I simply want to mention I’m very new to blogging and site-building and seriously savored you’re blog. Almost certainly I’m planning to bookmark your blog post . You certainly come with amazing article content. Thank you for sharing with us your webpage.

Comments are closed.