আন্তর্জাতিক - December 19, 2016

জর্ডানে গোলাগুলিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪

আন্তর্জাতিক ডেস্ক :

জর্ডানের কারাক দুর্গে গোলাগুলিতে চার বন্দুকধারী সহ মোট ১৪ জন প্রাণ হারিয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে সাত জন নিরাপত্তা রক্ষী, দু’জন স্থানীয় বাসিন্দা ও এক কানাডীয় পর্যটক রয়েছেন।

গোলাগুলিতে আহত হয়েছেন ২৪ পর্যটক। কারাক দুর্গের ভিতরে বেশ কয়েকজন বিদেশি পর্যটককে জিম্মি করা হয়েছে। এ হামলার দায় কোনও জঙ্গি সংগঠন নেয়নি। জর্ডান সরকারের ধারণা, হামলাকারীরা ইসলামিক স্টেটের সদস্য। দুর্গের ভিতর থেকে তাদের উদ্ধারের জন্য রাতভর লড়াই চালিয়েছেন জর্ডনের কমান্ডোরা। হামলাকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস প্রয়োগ করা হয়েছে।

সংবাদ সংস্থা রয়টার্স জানায়, কারাক দুর্গের ভিতর বিপুল পরিমাণে আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক নিয়ে ঢুকে পড়েছে হানাদাররা। ভিতরে তারা আত্মঘাতী হামলার জন্য প্রস্তুতি নিয়েছে।

জর্ডানের স্থানীয় সংবাদপত্রগুলি জানাচ্ছে, কারাক দুর্গের ভিতরে ভয়ঙ্কর গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে। কারও কাছে পরিষ্কার নয় ভিতরে ঠিক কী হয়েছে। দুর্গের বিভিন্ন কোনায় ছড়িয়ে রয়েছে হামলাকারীরা। হামলার পরই রাজধানী আম্মানসহ সারা দেশে সতর্কতা  জারি করা হয়েছে।  বিভিন্ন দূতাবাসগুলির নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

খবর দ্য জর্ডান টাইমস

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১৯-ডিসেম্বর-২০১৬ইং/নোমান


আরও পড়ুন