রাজনীতি - January 24, 2017

কোকোর কবর জিয়ারত করতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন খালেদা জিয়া

মুক্তিযোদ্ধার কণ্ঠ রিপোর্ট,

ছোট ছেলে আরাফাত রহমান কোকোর দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে তার কবর জিয়ারত করতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন বিএনপি চেয়ারপারসন ও মা খালেদা জিয়া। এ সময় তিনি কবরের পাশে দাঁড়িয়ে ছেলের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করেন।

মঙ্গলবার বিকেলে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া রাজধানীর বনানীতে ছেলের কবর জিয়ারত করতে যান। আরাফাত রহমানের কবরের পাশে তিনি প্রায় ২৫ মিনিটের মতো অবস্থান করেন। এ সময় ছেলের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় ফাতেহা পাঠ ও দোয়া করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতা মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, আমানউল্লাহ আমান, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, শফিউল বারী বাবু, আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, রাজীব আহসান, আকরামুল হাসান, মামুনুর রশিদ মামুন প্রমুখ।

এদিকে মঙ্গলবার সকালে আরাফাত রহমান কোকোর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর বনানী কবরস্থানে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এবং দুপুরে শ্রদ্ধা জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দুজনই কোকো’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে হতদরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৪ জানুয়ারি ৪৫ বছর বয়সে মালয়েশিয়ায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন আরাফাত রহমান কোকো। পরে ২৮ জানুয়ারি কোকোর মরদেহ বাংলাদেশে আনা হয়। ওই দিনই বনানী কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/ ২৪ -০১-২০১৭ইং  / মো: হাছিব


আরও পড়ুন