রকমারি - January 27, 2017

অনাথ কুকুরছানাকে দত্তক নিল বানর (ভিডিও সহ)

রকমারি

ছোট কুকুরছানা। মা, বাবা নেই, কালোকোলো ছানাটি একা একাই ঘুরছিল রাস্তায়। হঠাৎ তার দিকে নজর পড়ে এক বাড়ির ছাদ থেকে আরেক বাড়ির ছাদে লাফিয়ে বেড়ানো এক বানরের। এক লাফে নীচে নেমে এসে সে কোলে তুলে নেয় কুকুরছানাটিকে! এই আজব ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের এলাহাবাদে।

এ ঘটনায় প্রকাশ হওয়া ভিডিওতে দেখা গেছে, সারাক্ষণ কুকুরছানাটিকে কোলে নিয়ে বেড়াচ্ছে ওই বানর। ছানাটিও বিনা আপত্তিতে দিব্যি রয়েছে তার কোলে। সাধারণ মানুষ এসব দেখে তাজ্জব বনে যাচ্ছেন।

সভ্য মানুষের জগতে এমনভাবে মা-বাবাহীন, অনাথ শিশুর পাশে এসে দাঁড়ানোর নজির কম। কিন্তু সম্পূর্ণ ভিন্ন স্তরের দুই পশু যেভাবে পরস্পরের প্রতি সহমর্মিতা দেখিয়ে একসঙ্গে থাকতে শুরু করেছে, তা অবাক করেছে সকলকে। অনেকে আবার এগিয়ে এসে খাবারদাবারও দিচ্ছেন তাদের।

বানরটি অবশ্য মানুষের এত কৌতূহলের কারণ বুঝতে পারছে না। তিড়িং বিড়িং করে লাফাতে লাফাতে সকলের নজরের আড়ালে যেতে চাইছে সে। কোলে অবশ্য শক্ত করে আঁকড়ে রেখেছে তার নতুন পাওয়া

https://youtu.be/_n-zwcM9BC4

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/ ২৭ -০১-২০১৭ইং  / মো: হাছিব


আরও পড়ুন

1 Comment

  1. I simply want to mention I am beginner to blogging and site-building and really savored you’re blog. Almost certainly I’m going to bookmark your blog post . You surely have wonderful article content. With thanks for sharing with us your web site.

Comments are closed.