muktijoddhar kantho logo l o a d i n g

রাজনীতি

‘উন্নয়ন অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় আনতে হবে’

মুক্তিযোদ্ধার কণ্ঠ রিপোর্ট,

বস্ত্র ও পাটমন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামাণিক এমপি দেশে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামি নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে আবারো ক্ষমতায় আনতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন। আজ শুক্রবার সকালে মান্দা থানা চত্বরে আয়োজিত গ্রামপুলিশ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের মানুষ সুখে-শান্তিতে বসবাস করে। দেশের প্রতিটি মানুষের জীবনযাত্রার মান বৃদ্ধি পায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও যোগ্য নেতৃত্বে আমাদের দেশের নিজস্ব অর্থায়নে তৈরি হচ্ছে পদ্মা সেতুসহ বিভিন্ন বড় বড় প্রকল্প।

তিনি বলেন, গ্রামগঞ্জে অপরাধ দমন করে আইনশৃঙ্খলা রক্ষার মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে গ্রাম পুলিশদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। লাঠি-বাঁশি হাতে নিয়ে তাঁরা পাহারা দেয় গ্রামগঞ্জের পাড়া-মহল্লায়।

মন্ত্রী আরো বলেন, সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য জনগণের মধ্যে ছড়িয়ে দিয়ে প্রশাসনকে সহায়তা করে গ্রাম পুলিশ। তাদের তৎপরতায় গ্রামাঞ্চলে চুরি, ডাকাতিসহ অন্যান্য ছোটখাটো অপরাধ কমে গেছে।

এই গ্রাম পুলিশদের কাজে লাগালে মাদকের বিস্তারও বহুলাংশে কমানো সম্ভব বলেও উল্লেখ করেন তিনি।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমানের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুজ্জামান, মহাদেবপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার আবু সালেহ আশরাফুল আলম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোল্লা এমদাদুল হক ও সাধারণ সম্পাদক সরদার জসিম উদ্দিন, থানার পরিদর্শক (তদন্ত) কামরুল ইসলাম, শাহানা ডিগ্রি কলেজের অধ্যক্ষ বেদারুল ইসলাম।

পরে পাটমন্ত্রী গ্রাম পুলিশ সদস্যদের মধ্যে কম্বল বিতরণ করেন।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/ ২৭ -০১-২০১৭ইং  / মো: হাছিব

Tags: