খেলার খবর - January 28, 2017

অসি বোলারের ৬ বলে ৬ উইকেট

ক্রীড়া ডেস্ক :

ক্রিকেটে প্রতিটি বোলারেরই ৬ বলে ৬ উইকেট নেওয়ায় আজন্ম স্বপ্ন থাকে। কিন্তু সাফল্যে মোড়ানো বর্নিল ক্যারিয়ার শেষ করলেও ৬ বলে ৬টি উইকেট অনেকেরই সম্ভব হয়ে উঠে না।

তবে অস্ট্রেলিয়ায় গোল্ডেন পয়েন্ট ক্রিকেট ক্লাবের হয়ে সেই কীর্তি গড়ে দেখালেন অ্যালেড ক্যারি। গত মঙ্গলবার ব্যালারাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের চতুর্থ গ্রেডের ম্যাচে ইস্ট ব্যালারাটের হয়ে এমন কীর্তি গড়েন ক্যারি।

ওই ম্যাচে নিজের প্রথম আট ওভারে কোনো উইকেটের দেখা পাননি ক্যারি। কিন্তু নবম ওভারেই অভাবনীয় সাফল্য ধরা দেয় তার। প্রথম তিনটি উইকেট নিয়েই সতীর্থদের সঙ্গে হ্যাটট্রিকের আনন্দ ভাগাভাগি করেন ২৯ বছর বয়সি ওই ক্রিকেটার। তিনি হয়তো তখনো অনুধাবন পারেননি কি প্রাপ্তি অপেক্ষা করছে তার জন্য। ওভারের বাকি তিন বলে ৩ উইকেট নিয়ে একই ওভারে ডাবল হ্যাটট্রিক করেন তিনি। ক্যারি এক ওভারে ৬ উইকেট নেওয়ায় ৪০ রানেই বোল্ড হয়ে ইস্ট ব্যালারাট।

এমন সাফল্যের পর অ্যালেড ক্যারি বলেন, ‘আমার পুরো ক্যারিয়ারে ৩ থেকে ৪ বার হ্যাটট্রিকের মুখোমুখি হয়েছিলাম। তবে কখনো হ্যাটট্রিকের সাফল্য ছুঁতে পারিনি। আজকের এমন অর্জন আমি নিজেও কিছুটা অবাক হয়েছি। এটা এমন সাফল্য যা আপনি সচরাচর দেখতে পাবেন না। দিনটি সত্যিই আমার জন্য সৌভাগ্যের ছিল। এমনটা আমি কখনোই ভাবিনি।’

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/ ২৮ -০১-২০১৭ইং  / মো: হাছিব


আরও পড়ুন