চুয়াডাঙ্গায় জিহাদী বই, সার্কিট ও ধারালো ছুরিসহ দুই জঙ্গী গ্রেফতার

মুক্তিযোদ্ধার কণ্ঠ রিপোর্ট,

র‌্যাব সদস্যরা গতকাল শনিবার সকালে চুয়াডাঙ্গার সীমান্তবর্তী কার্পাসডাঙ্গা থেকে জিহাদী বই, সার্কিট ও ধারালো ছুরিসহ দুই জঙ্গী সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা নিষিদ্ধ জিহাদী সংগঠন হুজির সক্রিয় সদস্য রকিবুল ইসলাম (২৪) ও আল মামুন ওরফে আপন ওরফে যিয়াদ (২০)।

ঝিনাইদহস্থ র‌্যাব-৬ (সিপিসি-২) স্থানীয় সাংবাদিকদের পাঠানো তথ্য বিবরণীতে জানায়, গ্রেফতারকৃত রকিবুল ইসলাম একজন মাদ্রাসার শিক্ষার্থী। সে বেশ কিছুদিন আগে আবু খালেক নামে এক বড় ভাইয়ের সঙ্গে পরিচয়ে আল্লাহ ও রাসুলের নামে জিহাদের লক্ষ্যে হুজি পার্টিতে যোগদান করে।

পরে, সংগঠনের বড়ভাইদের সঙ্গে মিলে দেশে বিভিন্ন এলাকায় ছদ্মবেশে এবং ছদ্মনামে জিহাদী কাজকর্ম চালিয়ে আসছিল। রকিবুল ইসলামের বাড়ি ঝিনাইদহ জেলায়। অপর গ্রেফতারকৃত আল মামুন মুজাহিদ নামে এক বড় ভাইয়ের সঙ্গে পরিচিত হয়ে জিহাদের আন্দোলনে শরীক হওয়ার লক্ষ্যে হুজিতে যোগদান করে। সে রাজবাড়ী জেলার বাসিন্দা।

আল মামুন হুজির সদস্য বড়ভাই মুজাহিদের মাধ্যমে সংগঠনের নেতাদের সঙ্গে পরিচিত হয়ে নির্দেশনা অনুযায়ী বিভিন্ন জেলায় কার্যক্রম চালিয়ে আসছে। সে হুজির নতুন সদস্য হিসেবে ইতিমধ্যেই ঢাকা ও খুলনায় সংঘঠনিক একাধিক মিশনে অংশ নিয়ে সফলতার সঙ্গে কাজ সম্পন্ন করেছে। আল মামুল রাংলায় লেখাপড়া করা একজন তরুন শিক্ষার্থী।

প্রাপ্ত তথ্য বিবরণীতে জানা যায়, ঘটনার দিন ভোর সাড়ে ৫টার সময় ওপরওয়ালাদের নির্দেশে তারা উভয়ে (গেফতারকৃতদ্বয়) এলাকার  অন্যান্য হুজি সদস্যদের নিকট জিহাদী বই ইত্যাদি পৌঁছানোর কাজে কার্পাসডাঙ্গা বাজারে অবস্থান করছিল।

এ দিকে, টহলরত র‌্যাব সদস্যরা দামুড়হুদার কার্পাসডাঙ্গা বাজারে ভোরবেলায় সন্দেহজনক চলাফেরার অভিযোগে উল্লেখিতদ্বয়কে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদ্বয়ের দেহ তল্লাশী করে নিষিদ্ধ জিহাদী বই ইত্যাদি উদ্ধার করা হয়েছে।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/ ২৮ -০১-২০১৭ইং  / মো: হাছিব


আরও পড়ুন