জাতীয় - প্রচ্ছদ - January 28, 2017

শেখ হাসিনা তাঁর মানবিক গুণাবলীর কারণেই মানুষের জননেত্রী হয়ে উঠেছেন

মুক্তিযোদ্ধার কণ্ঠ রিপোর্ট,

ক্ষমতা, পদ-পদবি পেয়ে নিজের অতীত ভুলে যান অনেকেই। কেউবা বংশ-মর্যাদার ভুয়া গরিমায় মানুষকে মানুষ বলে গণ্য করেন না। এ রকম মানুষ আমাদের চারপাশে হর-হামেশাই দেখা মিলে। তাদের ক্ষমতা, পদবি, বংশমর্যাদা কী জাতির জনকের কন্যা শেখ হাসিনার চেয়ে বেশি? নিশ্চয়ই নয়।

এর আগে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রান্না করার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম মারফত সর্বত্র ছড়িয়ে পড়ে। এরপর সুইজারল্যান্ডে বোনের সঙ্গে তুষারপাত উদযাপন করেছেন সাধারণ মানুষের মতো, সেটার ছবিও অনেকে দেখেছে। প্রধানমন্ত্রীর এসব ছবি প্রমাণ করছে তিনি সাধারণের কাতারে থাকতেই পছন্দ করেন। সেসব ছবির পর গত ২৭ জানুয়ারি আরো একটি ছবি প্রকাশ পেল। ছবিতে দেখা যায় গ্রামের সবুজঘেরা পরিবেশে রিকশাভ‌্যানে করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘুরছেন, সঙ্গে ভাগ্নে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি ও তাঁর স্ত্রী ও দুই সন্তান। এ সময় নিরাপত্তার দায়িত্বে থাকা রক্ষীদেরও আশপাশে দেখা গেছে।

দেশের প্রধানমন্ত্রীর এমন সাধারণ মানুষের মতো ভ্যানে চড়ার দৃশ্যটি দেশবাসীর আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।

জানা গেছে, আওয়ামী লীগ সভানেত্রী খুব ভোরে ঘুম থেকে ওঠেন। তাহাজ্জদ নামাজ পড়েন। ফজরের নামাজ পড়ে দিন শুরু করেন। কখনো নামাজ কাজা করেন না। নজরুল-রবীন্দ্র সংগীতের প্রতিও রয়েছে তাঁর বিশেষ আগ্রহ। সাত সকালে জাতীয় দৈনিক সংবাদপত্রগুলো নিয়ে বসেন প্রতিদিন। প্রয়োজনীয় নোট নেন। তাৎক্ষণিক কিছু নির্দেশনাও সংশ্লিষ্টদের দেন। এভাবেই চলে সারা বছর। সরকারপ্রধান হিসেবে শেখ হাসিনা তাঁর মানবিক গুণাবলীর কারণেই মানুষের জননেত্রী হয়ে উঠেছেন।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/ ২৮ -০১-২০১৭ইং  / মো: হাছিব


আরও পড়ুন