কিশোরগঞ্জের হাওর অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণার দাবিতে রাষ্ট্রপতিপুত্র তৌফিক এমপির সংবাদ সম্মেলন

আমিনুল হক সাদী, নিজস্ব প্রতিবেদকঃ 

উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে বন্যা কবলিত হওয়া কিশোরগঞ্জের হাওর অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণার দাবি জানিয়েছেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রাষ্ট্রপতিপুত্র রেজওয়ান আহাম্মদ তৌফিক। বুধবার দুপুরে কিশোরগঞ্জ প্রেসক্লাবের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, জেলার ছোট বড় ৩৫ টি হাওরের ৩৩ হাজার হেক্টর জমির ধান তলিয়ে গেছে। পুরো হাওরে ফসল হারানো কৃষকের কান্নায় এলাকার আকাশ বাতাস ভারি হয়ে ওঠেছে।

তিনি আরও বলেন, একদিকে পাহাড়ি ঢলে ফসল তলিয়ে যাওয়া, আর অন্যদিকে ব্যাংক ঋণ, এনজিও ঋণ, মহাজনি ঋণসহ সকল প্রকার ঋণের বোঝা নিয়ে এলাকার মানুষ শরনার্থীর মতো পালিয়ে বেড়াচ্ছে। তিনি বলেন, তিনটি উপজেলার কৃষকের ঘরে কোনো ফসল নেই। অকাল বন্যায় গো-খাদ্যেরও সংকট দেখা দিয়েছে।

এ অবস্থায় হাওর অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণার দাবি জানিয়ে তিনি বলেন, নতুন করে ঋণের ব্যবস্থা, পূর্বের ঋণের সুদ মওকুফ করা এবং পর্যাপ্ত ত্রাণ সামগ্রি, জাতীয় ও আন্তর্জাতিক দাতা সংস্থার সাহায্য এবং কৃষি ভর্তুকি দিয়ে গ্রামের মানুষের মনে আশার সঞ্চার করতে হবে।
তিনি আরও বলেন, কর্মকর্তারা এসি রুমে জরিপ না করে সরেজমিনে গিয়ে জরিপ পরিচালনার জন্য আহবান জানান।

সংবাদ সম্মেলনে ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, কিশোরগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি একে নাছিম খান,সহসভাপতি সাইফুল হক মোল্লা দুলু,সাধারণ সম্পাদক সাইফুল মালৈক চৌধুরী. সহ সাধারণ সম্পাদক মুনিরুজ্জামান খান চৌধুরী সোহেল,কোষাধ্যক্ষ মোকাররম হোসেন ভূঞা, সাবেক কোষাধ্যক্ষ মনোয়ার হোসাইন রনি জেলা পর্যায়ের প্রিন্ট ইলেকট্রনিকস ও অনলাইন মিয়িার সাংবাদিকগসসহ স্থানীয় আওয়ামী লীগের নেতা কর্মী উপস্থিত ছিলেন।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/১২-০৪-২০১৭ইং/ অর্থ 


আরও পড়ুন

1 Comment

  1. I just want to say I’m very new to blogging and site-building and honestly loved your blog. Almost certainly I’m going to bookmark your blog post . You actually have superb articles and reviews. Bless you for revealing your blog site.

Comments are closed.