muktijoddhar kantho logo l o a d i n g

রাজনীতি

‘ক্ষমতায় কে থাকবে ঠিক করবে জনগণ’

রাজনৈতিক রিপোর্ট : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ক্ষমতায় কে থাকবে তা ঠিক করবে জনগণ। এ ব্যাপারে প্রতিবেশী ভারতের ইন্টারফেয়ার করার কিছু নেই। ভারত সফর শেষে মঙ্গলবার বিকালে দেশে ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের চামেলী হলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, সীমান্ত সমস্যা যেহেতু কেটেছে, তিস্তার বিষয়েও বিজেপির নেতাদের সঙ্গে কথা হয়েছে।  তিনি বলেন, দু একদিনের মধ্যে আনুষ্ঠানিক সাংবাদিক সম্মেলন করে ভারত সফরের বিষয়ে জানানো হবে। প্রসঙ্গত, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আমন্ত্রণে ওবায়দুল কাদেরের নেতৃত্বে তিন দিনের সফরে গত ২২ এপ্রিল ভারতের নয়াদিল্লি যায় আওয়ামী লীগের ১৯ সদস্যের প্রতিনিধি দল। ভারত সফরে আওয়ামী লীগের প্রতিনিধি দলের সঙ্গে বিজেপির নেতাদের এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠক হয়েছে।
ওবায়দুল কাদের বলেন, পরিষ্কারভাবে একটা কথা বলতে চাই, আমাদের দেশের রাজনীতি নিয়ে আমাদের জনগণই সিদ্ধান্ত নেবে। কোনো বিদেশি শক্তি আমাদের রাজনীতিতে হস্তক্ষেপ করবে, এটা আশা করি না। তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ উচ্চ পর্যায়ের রাজনৈতিক নেতাদের সঙ্গে আলোচনা করেছি। বিজেপির নতুন কেন্দ্রীয় কার্যালয় পরিদর্শন করেছি। তাদের সাথে অত্যন্ত সুন্দর আলোচনা হয়েছে। নরেন্দ্র মোদিকে আমরা বলেছি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আপনি দুজনে মিলে সীমান্ত চুক্তি বাস্তবায়ন করেছেন। এতে আপনি ও আপনার সরকারের প্রতি ‘গুড উউল’ সৃষ্টি হয়েছে। তাই তিস্তার পানি বণ্টন চুক্তি বাস্তবায়ন করলে ‘ট্রিমেন্ডাস গুড ইউল’ সৃষ্টি হবে। এটি একটি বাস্তবতা, এটাকে পাশ কাটিয়ে যাওয়া যাবে না।

Tags: