বিনোদন - May 16, 2018

আইয়ুব বাচ্চুর ‘সেই তুমি’ অনুমতি ছাড়াই পাকিস্তানি বিজ্ঞাপনে

বিনোদন রিপোর্ট : এলআরবি’র জনপ্রিয় গান ‘সেই তুমি কেন এত অচেনা হলে’ র বাঁশি সংস্করণকে হুবহু নকল করেছে ক্রসস্টিচ নামের একটি পাকিস্তানি পোশাক প্রতিষ্ঠান। তাদের পোশাকের বিজ্ঞাপনে বাঁশির সুর ব্যবহার করেছে আবহ সংগীত হিসেবে। বিজ্ঞাপনটি পাকিস্তানি অনলাইন টেলিভিশন বিজম্যাক্স টিভি প্রচার করছে তাদের ফেসবুক পেজ এবং ইনস্টাগ্রামে।  ক্রসস্টিচও তাদের ফেসবুক পেজে বিজ্ঞাপনটি পোস্ট করেছে নিজেদের বিজ্ঞাপন প্রচার করছে।

সোমবার সন্ধ্যায় পোস্টটি পাবলিশ করে বিজম্যাক্স। পাকিস্তানি অনলাইন টেলিভিশনটির ফেসবুক পেইজে প্রতিবাদের ঝড় বইয়ে দিচ্ছেন বাংলাদেশের সংগীত শিল্পীসহ সংগীত পিপাসু এবং সাধারণ নেটিজেনরা। সংগীত শিল্পী এবং সাংবাদিক এলিটা করিম মূল বাঁশির ভার্সন তুলে দিয়েছেন টেলিভিশনটির ফেসবুক পেজে। এই চৌর্যবৃত্তির প্রতিবাদ করেছেন। এর জন্য ব্যবস্থা নিতে অনুরোধ করেছেন আইয়ুব বাচ্চুকে।

নেটিজেন একজন পুরো গানটি তুলে দিয়েছেন তাদের পেজে। এই প্রতিবাদে সামিল হয়েছেন এলআরবি’র প্রধান আইয়ুব বাচ্চু। তিনি চ্যানেল আই অনলাইনকে জানিয়েছেন অনুমতি না নিলে এবং এর জন্য যোগাযোগ না করলে আন্তর্জাতিক ভাবে আইনি পথে এগুবেন তিনি।

ইউটিউবে বাঁশির ভার্সনটি আপলোড হয় ২০১৬ সালের ৫ জুলাই। বাঁশি বাজিয়েছিলেন রাকিবুল ইসলাম রনি। তিনি চ্যানেল আই অনলাইনকে বলেন, এটি খুব অন্যায় এর প্রতিকার হওয়া উচিত।

২০১৫ সালের ২৫ মার্চ যাত্রা শুরু করে পাকিস্তানের এই অনলাইনটিভি। সে রাতেই যাত্রা শুরু তাদের যে রাতে পাকিস্তান বাহিনী  তৎকালীন পূর্ব পাকিস্তানে নিরীহ বাঙালির ওপর অপারেশন সার্চলাইট নামের বর্বর হামলা চালায় গণহত্যা পরিচালনা করে। তার ফলশ্রুতিতে ২৬ মার্চ স্বাধীনতা ঘোষণা করে তৎকালীন পূর্ব পাকিস্তান বাংলাদেশ হয়।

পাকিস্তানি অনলাইন টেলিভিশনটির সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। তাদের প্রশ্ন করা হলেও তারা কোন উত্তর দেয়নি।

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, বিষয়টি অন্যায়। শিল্পী এ বিষয়ে ব্যবস্থা নিলে আমরা কূটনৈতিক ভাবে তাকে সহায়তা করব।


আরও পড়ুন