রাজনীতি - May 16, 2018

খুলনা সিটির ফল প্রত্যাখ্যান, সিইসির পদত্যাগ দাবি বিএনপির

রাজনৈতিক রিপোর্ট : খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে প্রধান নির্বাচন কমিশনার-সিইসি কেএম নুরুল হুদার পদত্যাগ দাবি করেছে বিএনপি।

বুধবার রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ দাবি জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে এক নজিরবিহীন ভোট ডাকাতি প্রত্যক্ষ করল জনগণ। ভোট দিতে গিয়ে ধানের শীষের ভোটার ও সমর্থকরা যেভাবে নিগৃহীত হয়েছেন তা কোনো সুস্থ নির্বাচন পদ্ধতি হতে পারে না।

রিজভী বলেন, নৌকার প্রার্থীর লোকজনদের ছিল সীমাহীন আধিপত্য ও বেপরোয়া চলাফেরা। গ্রুপে গ্রুপে বিভক্ত হয়ে তারা লাইন ধরে বিভিন্ন কেন্দ্রে জালভোট প্রদান করেছে। অনেক কেন্দ্রে প্রিসাইডিং অফিসাররা আওয়ামী ঝটিকা বাহিনীকে একচেটিয়া ভোট কাস্টিংয়ে সহায়তা করেছে।

পুলিশের সহায়তায় ভোটকেন্দ্র দখল করে ভোট ডাকাতির উৎসব চলেছে, ভোটাররা লাইনে দাঁড়িয়ে থাকলেও ব্যালট পেপার আগেই শেষ হয়ে গেছে বলে অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, নির্বাচন কমিশন বলেছে ভোটারদের উপস্থিতি ছিল ৬৫ শতাংশের ওপরে। কিন্তু সেখানে ভোটার উপস্থিতি ছিল ৩০ শতাংশেরও কম।

সন্ত্রাসীদের বাধা ও সন্ত্রাসী হামলার মুখে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটারদের অধিকাংশকেই কেন্দ্র থেকে ভোট দিতে না পেরে ফিরে যেতে হয়েছে বলে মন্তব্য করেন বিএনপির এ নেতা।

 

 


আরও পড়ুন

1 Comment

  1. I simply want to say I’m very new to blogs and certainly liked your web blog. Probably I’m going to bookmark your blog post . You certainly have excellent stories. Regards for sharing with us your web page.

Comments are closed.