চিকেন দোপেঁয়াজার রেসিপি!

লাইফ স্টাইল রিপোর্ট : সাহরিতে পুষ্টিকর ও সুস্বাদু খাবার হিসেবে রাখতে পারেন চিকেন দোপেঁয়াজা। গরম ভাতের সঙ্গে এর স্বাদ অতুলনীয়। এটি তৈরির রেসিপিও সহজ। তাই চাইলে রেঁধে ফেলতে পারেন সুস্বাদু চিকেন দোপেঁয়াজা। রইলো রেসিপি-

উপকরণ: চিকেন ১ কেজি মাঝারি টুকরো করা, পেঁয়াজ মোটা করে কাটা ১ কাপ, সয়াবিন তেল পরিমাণমতো, হলুদ গুঁড়া ১ টেবিল চামচ, লাল মরিচের গুঁড়া ২ চা-চামচ, গরম মসলা গুঁড়া ১ টেবিল চামচ, তেজপাতা ২টি, লবণ স্বাদ অনুযায়ী, চিলি সস ১ টেবিল চামচ, টমেটো সস ১ টেবিল চামচ, সিরকা ২ টেবিল চামচ, জিরা গুঁড়া ১ চা-চামচ, আদাবাটা ১ টেবিল চামচ, রসুনবাটা ১ টেবিল চামচ, কাঁচা মরিচ ৫-৬টি।

প্রণালি: প্রথমে মুরগির টুকরাগুলো ভালো করে ধুয়ে কেচে নিয়ে তাতে সব উপকরণ মাখিয়ে প্রায় ২ ঘণ্টা ফ্রিজে রেখে দিন (পেঁয়াজ ও সস বাদে)। এখন মাখানো চিকেন পরিমাণমতো পানি দিয়ে সিদ্ধ করে নিতে হবে। চিকেনে গ্রেভি থাকতে হবে পরিমাণমতো। একটি কড়াইতে তেল গরম করে পেঁয়াজ দিয়ে হালকা ভেজে তাতে সিদ্ধ চিকেন, কাঁচা মরিচ এবং সস দিয়ে ভালো করে কষিয়ে রান্না করে মাখা মাখা অবস্থায় নামিয়ে ফেলুন চিকেন দোপেঁয়াজা।


আরও পড়ুন

৩ Comments

  1. I simply want to mention I’m beginner to blogging and site-building and definitely savored this page. More than likely I’m going to bookmark your site . You surely come with tremendous article content. Many thanks for sharing your website.

Comments are closed.