রকমারি - June 9, 2018

নাকের ভেতর জোঁকের বাস! (ভিডিও)

রকমারি রিপোর্ট : চীনের দক্ষিণাঞ্চলের এক পঞ্চাশোর্ধ বাসিন্দা গত দু’ সপ্তাহ ধরে বেশ অস্বস্তিতে ছিলেন। নাকের ভেতর চুলকানি ছাড়াও ক্রমাগত রক্তপাতও হচ্ছিল। অস্বস্তিতে টিকতে না পেরে তাই চিকিৎসকের কাছেই যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। যান স্থানীয়  বেইহাই পিপলস’ হাসপাতালে।

সেখানকার ইএনটি বিভাগীয় প্রধান লিউ জিওগুয়াংগ পরীক্ষা করে দেখেন, ভেতরে কিছু একটা রয়েছে। রুগীর স্ত্রীও ডাক্তারকে জানান, সমস্যার মাঝে একদিন তার স্বামীর নাকের ভেতর কিছু একটা নড়তে দেখেছিলেন।

ফলে চিকিৎসক রুগীর নাকে অভিযান চালাবেন বলে ঠিক করলেন। এরপর রুগীর নাক থেকে তিনি যা বের করে আনলেন তাতে জ্ঞান হারান ঘটনাস্থলে উপস্থিত এক নার্স’ও।

ব্রিটিশ সংবাদমাধ্যম মিরর‌ এক প্রতিবেদনে জানায়, চিকিৎসক জিওগুয়াংগ রুগীর নাক থেকে খুবই সাবধানে একটি মাঝারি আকারের জোঁক বের করে আনেন। রুগীর তাজা রক্ত খেয়ে জোঁকটিও বেশ পুরুষ্টু হয়ে উঠেছিল।

এদিকে নিজের নাক থেকে জোঁকটিকে বের হতে দেখে রোগীর চোখ কপাল উঠে। নিজেই বিশ্বাস করতে পারছিলেন না দীর্ঘ দু’সপ্তাহ তার শরীরে বাসা বেঁধেছিল জীবন্ত জোঁক।

প্রতিবেদনে বলা হয়, কাজের কারণে ওই ব্যক্তিকে ইউনান প্রদেশে থাকতে হয়। অনেক দিন ধরেই অস্বস্তি হলেও সম্প্রতি নাকে ক্রমাগত রক্ত ঝড়তে থাকায় তিনি বাড়ি ফিরে আসেন।

স্ত্রীকে নিয়ে এরপর তিনি স্থানীয় বেইহাই পিপলস হসপাতালে যান। সেখানে চিকিৎসকেরা নাকে এন্ডোস্কোপি করে জোঁকের সন্ধান পান।

জোঁকের কথা শুনে রুগী ভয় পেতে পারে বলে প্রথমে তা গোপনই রাখা হয়। কিন্তু নাকের ভেতর জোঁক আসলো কিভাবে? রুগীর সঙ্গে কথা বলে ডাক্তারদের ধারণা, নদীতে গোসল করতে গিয়ে জোঁকটি তার নাকে ঢুকে যায়।


আরও পড়ুন