‘‘ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান’’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় আগামী ১৪ জুলাই কিশোরগঞ্জের কুলিয়ারচরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (প্রথম রাউন্ড) উপলক্ষে উপজেলা অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৯ জুলাই সোমবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় পুষ্টি সেবা ও জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান কর্তৃক আয়োজিত উপজেলা অবহিত ও পরিকল্পনা সভায় উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল মিল্লাত।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ বুলবুল আহম্মদ, কনসালটেন্ট (সার্জারী) ডাঃ মোঃ নিয়ামুল ইসলাম, কনসালটেন্ট (গাইনি) ডাঃ লুবনা রহমান, কনসালটেন্ট (মেডিসিন) ডাঃ অভিজিৎ পন্ডিত,মেডিকেল অফিসার ডাঃ আবু সাঈদ ভূঁইয়া, ডাঃ মামুনুর রশিদ, ডাঃ নিশাদ শারমীন জিনিয়া, থানার ওসি তদন্ত আলী মোহাম্মদ রাশেদ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এরশাদ আহম্মেদ নোমানী, পৌর কাউন্সিলর আযহার উদ্দিন লিটন, পৌর সচিব কারার দিদারুল মতিন, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ জামাল উদ্দিনসহ উপজেলার বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

এ সময় উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ মোঃ মিজানুর রহমান তাঁর বক্তব্যে উপজেলার সর্বস্থরের জনগণকে অবহিত করার লক্ষ্যে বলেন আগামী ১৪ জুলাই শনিবার সকাল ৮ ঘটিকা হইতে ৪ ঘটিকা পর্যন্ত উপজেলার ৬টি ইউনিয়ন ও পৌরসভায় ১৬৮ টি কেন্দ্র ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অতিরিক্ত ১টি কেন্দ্র স্থাপন করে ৬ থেকে ১১ মাস বয়সী ২ হাজার ৯ শ ২৮ জন শিশুকে নীল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২৩ হাজার ৭ শ ৫৪ জন শিশুকে ১টি করে লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে ।

তিনি এ উপলক্ষে এলাকার জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও সর্বস্থরের জনতার সার্বিক সহযোগীতা কামনা করেন। অনুষ্ঠান পরিচালনা করেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী মোঃ আনিছুর রহমান (তৌহিদ) ।

 

2 COMMENTS

  1. I simply want to say I’m beginner to blogging and definitely liked you’re web blog. Probably I’m planning to bookmark your blog post . You actually come with remarkable writings. Cheers for revealing your web site.

Comments are closed.