দেশের খবর - August 6, 2018

মোবাইল ফোনে পুরস্কারের প্রলোভন দেখিয়ে প্রতারণাকারী চক্রের মূল হোতা গ্রেফতার

দেশব্যাপী কিছু অসাধু অভিনব কৌশলে পুরস্কারের কথা বলে লোকজনের নিকট হতে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গত ০৪ আগস্ট (শনিবার) বাংলাদেশ পুলিশ, সিআইডি, ঢাকা- মেট্রো পূর্ব, ডেমরা ইউনিটে কর্মরত উপ- পুলিশ পরিদর্শক মোঃ আকসাদুদ জামান সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ ফরিদপুর জেলাধীন ভাঙ্গা থানা এলাকায় অভিযান পরিচালনা করেন।

এসময় মোবাইলের মাধ্যমে প্রতারকারী চক্রের মূল হোতা মোঃ সুমন শিকদার(২২) পিতাঃ- সরোয়ার শিকদারকে গ্রেফতার করেন। আটককৃত ব্যাক্তির কাছ থেকে ৫ টি বিকাশ একাউন্ট নাম্বার সম্বলিত বাংলালিংক সিম এবং দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন লোকের নিকট হতে প্রতারণামূলকভাবে অর্জিত ৫,০০,০০০/- টাকা উদ্ধার করা হয়।

প্রতারক চক্রটি প্রথমে বিভিন্ন মোবাইল কোম্পানী ব্যবহারকারীদের নিকট লটারি গাড়ী,বাড়ী অর্থ পুরষ্কার প্রাপ্তির কথা বলে টোপ ফেলে গ্রাহকের বিশ্বাস অর্জন করে। এরপর উক্ত পুরষ্কার নিতে হলে বিভিন্ন শর্ত-সাপেক্ষে অগ্রীম টাকা পরিশোধের নামে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়। এভাবে তারা দীর্ঘদিন যাবৎ সাধারণ মানুষের নিকট হতে লক্ষ লক্ষ টাকা অবৈধভাবে হাতিয়ে নিচ্ছিলো। প্রতারক চক্রটি দ্বীন মোহাম্মদ (৫০) এর নিকট হতে ১২২ টি বিকাশ একাউন্টের মাধ্যমে সর্বমোট- ৫৫,০০,০০০/- টাকা হাতিয়ে নিলে এই বিষয়ে তিনি একটি মামলা রুজু করেন। মামলাটি সিআইডি কর্তৃক তদন্তাধীন আছে।

 


আরও পড়ুন