দেশের খবর - October 24, 2018

‘নির্বাচন হবে, খালেদা-তারেক কারাগারে থাকবে ও জামায়াত পারবে না’

তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন,  ড.কামাল যত বড় উকিল হোক না কেন খালেদাকে কারাগার থেকে মুক্তি করে নির্বাচনের মাঠে আনতে পারবেন না। নির্বাচন হবে খালেদা, তারেক কারাগারে থাকবে, জামায়াত পারবে না।

চিহ্নিত খুনিদের নিয়ে ড.কামালের মুখে গণতন্ত্র মূলত ‘কাঁঠালের আমসত্ত্ব’ এমনটি দাবি করে ইনু বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের এই ঐক্য কার্যত সাজাপ্রাপ্ত খালেদা-তারেকসহ আদালতের বারান্দায় যারা আছেন সেইসব জঙ্গি, আগুন সন্ত্রাসীদের রাজনীতির মাঠে আনা। কিন্তু বাংলাদেশে আর কোনদিন রাজাকার-জঙ্গিদের সরকার হবে না।

মঙ্গলবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় জেলার ফুলবাড়িয়া উপজেলার আছিম বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা জাসদের উদ্যোগে আয়োজিত বিশাল নির্বাচনী জনসভায় তিনি এসব কথা বলেন।

জনসভায় জাসদের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ও মহানগর জাসদের সভাপতি সৈয়দ শফিকুল ইসলাম মিন্টুকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলের প্রার্থী হিসেবে উল্লেখ করেন।

ফুলবাড়িয়া উপজেলা জাসদের সভাপতি আব্দুর রহমানের সভাপতিত্বে জনসভায় প্রধান বক্তা ছিলেন ময়মনসিংহ মহানগর জাসদের সভাপতি ও ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসন থেকে ১৪ দলের মনোনয়ন প্রত্যাশী সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু।

জনসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাসদের স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ড.আনোয়ার হোসেন, য্গ্মু সাধারণ সম্পাদক শওকত রায়হান, অধ্যাপক মোখলেছুর রহমান মুক্তাদির, সাংগঠনিক সম্পাদক মির্জা আনোয়ারুল হক, জেলা জাসদ সভাপতি অ্যাডভোকেট গিয়াস উদ্দিন, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও জেল জাসদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাদিক হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু, জেলা জাতীয় শ্রমিক জোটের সভাপতি শামসুল আলম খান প্রমুখ।
ড.কামাল সব রাজনৈতিক বন্দিদের নামে কাদের মুক্তি চান এই বিষয়টিও স্পষ্ট করেন মন্ত্রী। তিনি বলেন, ড. কামাল আসলে রাজবন্দির নামে খুনের আসামি, মানুষ পুড়ানোর আসামি, এতিমের টাকা মেরে খাওয়া চোরদের মুক্তি করতে চান।

খালেদা-তারেকের বিএনপি সব খুনিদের ঠিকানা উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, ২০২৩ পর্যন্ত আমাদের ক্ষমতায় থাকতে হবে। তাহলে আর রাজাকার সরকার হবে না। ৭৫’র পর রাজনীতির সঙ্কট একবার রাজাকার, একবার মুক্তিযুদ্ধের সরকার, এমন মিউজিক্যাল চেয়ার খেলা বন্ধ করতে হবে। খালেদা-তারেককে বাদ দিয়ে গণতন্ত্রের কাফেলায় শরীক হতে বিএনপি কর্মীদের প্রতি আহবান জানান তথ্যমন্ত্রী।

 

আরও পড়ুন