দেশের খবর - October 29, 2018

ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম সিও ‍হিসেবে যোগ দিলেন সাবেক ডিসি আনোয়ার

মেহেরপুরের সাবেক জেলা প্রশাসক মোহাম্মদ আনোয়ার হোসেনকে নবগঠিত ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের নিয়োগের আলোকে রোববার (২৮ অক্টোবর) তিনি ময়মনসিংহ সিটি করপোরেশনে প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেছেন। তিনি ময়মনসিংহেরই কৃতি সন্তান।

এর আগে তিনি নৌ পরিবহন মন্ত্রণালয়ের পায়রা বন্দরের যুগ্ম পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। সেখান থেকে এক আদেশ মুলে গত ২২ অক্টোবর স্থানীয় সরকার মন্ত্রণালয়ে যোগদান করার পর ২৮ অক্টোবর রোববার তিনি ময়মনসিংহ সিটি কর্পোরেশনে প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কার্যক্রম শুরু করেছেন। মোহাম্মদ আনোয়ার হোসেন ময়মনসিংহেরই কৃতি সন্তান। তিনি জেলার ফুলপুর উপজেলা সদরের বীর মুক্তিযোদ্ধা নবী হোসেনের পুত্র। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং দু’কন্যা সন্তানের জনক।

২০০০ সালে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে অনার্স -মার্স্টাস শেষ করে ২০তম বিসিএস ক্যাডার সার্ভিসে ২০০১ সালে নীলফামারী জেলা কালেক্টরেটে সহকারী কমিশনার হিসেবে চাকুরীতে যোগদান করেন। ইতোপূর্বে সহকারী কমিশনার (ভূমি) মধুপুর টাঙ্গাইল, ইউএনও হিসেবে রংপুরের কাউনিয়া ও বগুড়া সদর, এডিসি জেনারেল জামালপুর ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে জামালপুর জেলা পরিষদে কর্মরত ছিলেন।


আরও পড়ুন