দেশের খবর - November 8, 2018

ময়মনসিংহে অটো বাইক মালিক সমিতি ধর্মঘট

ময়মনসিংহে অটোবাইক মালিক সমিতি ও শ্রমিকরা ধর্মঘট পালন করছে। ট্রাফিক পুলিশি হয়রানি প্রতিরোধ করতে এ ধর্মঘট বলে জানা যায়।

অাজ  ৮ (নভেম্বর) ২০১৮ ইং বৃহস্পতিবার সকাল থেকে বিভিন্ন যায়গা  অটোবাইক থামিয়ে ধর্মঘট পালন করছে এখন পর্যন্ত।

অটোবাইক মালিক জানান,প্রতিদিন শহরে অটো নিয়ে বের হলে ট্রাফিক পুলিশ ধরে নিয়ে গিয়ে টাকা অাদায় করে। টাকা না দিলে পুলিশ লাইন পাঠিয়ে দেয়। এছাড়া যায়গা যায়গা দাড়িয়ে থাকলে তাদের টাকা দিতে হয়।

জীবিকা নির্বাহের দ্বিতীয় আর কোনো উপায় থাকবে না অামাদের। যেখানে বর্তমান সরকার বেকারত্ব দূরীকরণ ও দারিদ্র বিমোচনের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে সেখানে এমন সিদ্ধান্ত নিলে আমরা যারা স্বল্প আয়ের লোক ধার-কর্জ ও ঋণ করে জীবিকা নির্বাহের জন্য অটোবাইক খরিদ করেছি এই টাকা পরিশোধ করার কোনো উপায় আর থাকবে না অামাদের। আমরা অনেক সমিতি টাকা তুলে অটো বাইক কিনছি। অামাদের অটো বাইক গুলো ধরে নিয়ে ৬-৭ অাটক করে রাখে। পরবর্তীতে জরিমানা দিয়ে অটোবাইক গুলো অানতে হয়। এ চাদাবাজি থেকে অামরা মুক্তি চাই।

এছাড়াও তারা উল্লেখ করেন পৌরসভা থেকে অনুমোদন দেওয়া এমন অটোবাইকের সংখ্যা মাত্র হাজার হবে। এর বাইরে অন্য অটোবাইকগুলো অবৈধ। এই অবৈধ অটোবাইকগুলো বিভিন্ন অঞ্চল থেকে শহরের পৌর এলাকায় প্রবেশ করে যানজট সৃষ্টি করছে। এক্ষেত্র একটি নির্দিষ্ট রঙের স্টিকার ব্যবহার করলেও অটোবাইকগুলো চিহ্নিত করে অবৈধ অটোবাইকগুলোর ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করুন। কিন্তু যারা বৈধ তাদেরকে ট্রাফিক পুলিশ ধরে নিয়ে যায়।


আরও পড়ুন