দেশের খবর - November 15, 2018

ময়মনসিংহে বোর্ডিংয়ের খাবার খেয়ে একজনের মৃত্যু, অসুস্থ দেড় শতাধিক

ময়মনসিংহের ফুলপুর উপজেলায় মাদ্রাসার বোর্ডিংয়ের খাবার খেয়ে অসুস্থ হয়ে রিয়াদ নামের(১৬) এক ছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় প্রায় আরও দেড় শতাধিক ছাত্র গুরতর অসুস্থ রয়েছে। তাদের ফুলপুর উপহেলা হাসপাতাল, ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতাল ও নগরীর এসকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানা গেছে। ঘটনাটি উপজেলার জামিয়া আরাবিয়া আশরাফুল উলুম বালিয়া মাদ্রাসায়।

বুধবার (১৪ নভেম্বর) দুপুর দিকে ময়মনসিংহের এসকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই ছাত্রের মৃত্যু হয়েছে বলে জানান ফুলপুর উপজেলা হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রাণেশ চন্দ্র পণ্ডিত। তিনি বলেন, খাদ্যে বিষক্রিয়ার কারণেই ওই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। খবর পেয়ে তিনজন চিকিৎসকের একটি টিম মাদ্রাসায় পাঠানো হয়েছে। প্রয়োজনে আরও পাঠানো হবে।

নিহত রিয়াদ হাসান (১৬) তারাকান্দা উপজেলার ভালকি গ্রামের রফিকুল ইসলামের ছেলে। সে জামিয়া আরাবিয়া আশরাফুল উলুম বালিয়া মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্র ছিলেন।

এবিষয়ে মাদ্রাসার মুহতামিম মাওলানা আইন উদ্দিন বলেন, গত মঙ্গলবার (১৩ নভেম্বর) রাতে ছাত্রদের মাঝে মুরগীর মাংস ও এঙ্করের ডাল দিয়ে খাবার দেওয়া হয়েছিল। খাবার খেয়ে কম বেশি সবাই অসুস্থ হয়।

গুরুতর অবস্থায় ১৫ জনকে ময়মনসিংহের এসকে হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের চিকিৎসার জন্য ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে টিম এসেছে।

মুক্তিযোদ্ধার কণ্ঠ/এন

 


আরও পড়ুন