muktijoddhar kantho logo l o a d i n g

করিমগঞ্জ

করিমগঞ্জে ভোটগ্রহণকারীদের প্রশিক্ষণ কর্মশালা শুরু

৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটকেন্দ্র পরিচালনা, ভোট গ্রহণসহ নানা নিয়ম-কানুন সম্পর্কে প্রিজাইডিং অফিসার, সহকারি প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারদের নিয়ে এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগ কিশোরগঞ্জ জেলা শাখার উপ-পরিচালক মোঃ জহিরুল ইসলাম।

আজ শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে সহকারি রিটার্নিং অফিসার ও করিমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার সভাপতিত্বে করিমগঞ্জ সরকারি কলেজের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। দুই দিনব্যাপি এ কর্মশালার আজ প্রথম দিন সম্পন্ন হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, কর্মশালার আয়োজন করে করিমগঞ্জ উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিস। কর্মশালায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাচন অফিসার ও করিমগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শামীমা ইয়াসমিন। এছাড়াও উপস্থিত ছিলেন কুলিয়ারচর উপজেলা সহকারি কমিশনার (ভূমি), করিমগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুজিবুর রহমান প্রমূখ।

কর্মশালয় নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত ভোটগ্রহণকারীদের হাতে-কলমে ভোটগ্রহণ প্রক্রিয়া সম্পর্কে প্রশিক্ষণ দেয়া হয়। নির্বিঘ্নে ভোটগ্রহণ নিশ্চিত করতে ও সাধারণ ভোটারদের ভোটদানের পরিবেশ তৈরি করে দেয়ার কৌশলগুলো শেখানো হয়। কর্মশালায় নির্বাচনে দায়িত্বপালনকালে সরকারি নীতিমালাগুলো সম্পর্কে ভোটগ্রহণ কর্মকর্তাদের অবহিত করা হয়।

Tags: