muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

ঢাকায় নির্বাচনের অনুকূল পরিবেশ বিরাজ করছে

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, ঢাকায় নির্বাচনের জন্য অনুকূল পরিবেশ বিরাজ করছে। আর নির্বাচন কমিশন, আইনশৃঙ্খলা রক্ষকারী বাহিনী ও প্রশাসনকে চাপে রাখার কৌশল হিসেবে কোনো কোনো দল অভিযোগ তুলছে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর বনানীতে বড়দিন উপলক্ষে ক্যাথলিক চার্চ পরিদর্শন শেষে এক অনুষ্ঠান তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, পুলিশ প্রজাতন্ত্রের কর্মচারী। দেশ ও জনগণের জন্য কাজ করে। নিরাপত্তার স্বার্থে ও সমন্বিত পদক্ষেপের মধ্যে ইসির নির্দেশনা অনুযায়ী সংসদ নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে। ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিয়ে বাড়ি ফিরতে কাউকে যেন বিড়ম্বনার শিকার হতে না হয় সেজন্য সব ব্যবস্থা করা হয়েছে। মহানগর এলাকায় নির্বাচনের অনুকূল পরিবেশ বিরাজ করছে। সব প্রার্থী উৎসাহ-উদ্দীপনার মধ্য প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সশস্ত্র বাহিনী, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ইলেক্টোরাল ইনকোয়ারি টিম নিরলসভাবে কাজ করছে।

কোনো কোনো প্রার্থীর অভিযোগ নির্বাচনী প্রচারে বাঁধা দেওয়া হচ্ছে। এ বিষয়ে প্রশ্ন করলে আছাদুজ্জামান মিয়া বলেন, দেশের সংবিধান ও আইনের আলোকে কাজ চলছে। নানা ধরনের অভিযোগ উঠতেই পারে। নির্বাচন কমিশন, প্রশাসনকে চাপের মুখে রাখার এটি একটি কৌশল। আর সামাজিক যোগাযোগ মাধ্যম ও সাইবার স্পেসে গুজব ও মিথ্যা প্রোপাগান্ডা সম্পর্কে সতর্ক থাকা ও আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন তিনি।

Tags: