muktijoddhar kantho logo l o a d i n g

কটিয়াদী

কটিয়াদীতে গাছের ডাল ভেঙে ৫ শতাধিক মুরগীর মৃত্যু

কিশোরগঞ্জের কটিয়াদীতে শিমুল গাছের ডাল পড়ে ৫ শতাধিক মুরগী মারা গেছে। এতে প্রাায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত খামারী শামসুল অভিযোগ করেছেন।

অভিযোগে জানা গেছে, কটিয়াদী উপজেলার পিপুলিয়া গ্রামের আঃ সামাদ এর ছেলে হাফেজ মাওঃ শামসুল আলম এর জায়গায় দীর্ঘ বছর যাবত পোলট্্ির খামার স্থাপন করে মুরগী পালন করে আসছিলেন। ককরেল মুরগীর বাজার দাম ভালো থাকাতে সাড়ে ৪ হাজার মুরগী পালন করে বেশি লাভের স্বপ্ন বুনেছিলেন। কিন্তু প্রতিবেশির গোয়ার্তুমির কারনে নিমিষেই সব স্বপ্ন শেষ হয়ে যায়। গত বৃহস্পতিবার রাতে প্রতিবেশী মরহুম সুরুজ আলীর মেয়ে স্বপ্নার বড় একটি শিমুল গাছের ডাল পড়ে খামারের উপর। গাছের বিকট শব্দের কারনে ৪ হাজার মুরগী আতংকে একত্রিত হয়ে শ্বাসরুদ্ধ অবস্থায় ৮০০ গ্রাম গড় ওজনের ৫ শতাধিক মুরগী মারা যায়।

স্থানীয় বাসিন্দা আক্কাস মিয়া বলেন, রাতে খামার দেখতে গেলে ঘড়ের চালে ডাল পড়ে মরা মুরগী দেখতে পান। ঘটনা জানাজনি হলে মুমুরদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ মোঃ সাইদুজ্জামানসহ এলাকাবাসী ঘটনাস্থল পরিদর্শন করেন।

স্থানীয় এলাকাবাসী ও খামারী জানান, শিমুল গাছের মালিক স্বপ্না ও তার পরিবারকে প্রায় ২বছর যাবত মুরগীর ফার্মের ঘরের উপর থাকা গাছপালা কাটার জন্য অনুরোধ করা হলেও ভ্রুক্ষেপ করেনি। ফলে ৩৮৪ কেজি ওজনের ৫ শতাধিক মুরগী মারা যায়। এতে প্রায় লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছেন বলে খামারী শামসুল অভিযোগ করে জানান।

এ বিষয়ে অভিযুক্ত স্বপ্না বলেন, গাছের আগার ডাল ভেঙে গিয়ে প্রতিবেশী খামারীর ঘড়ের চালে পড়ে যায়। গাছটি সমূলেই কেটে ফেলা হবে বলে ।

Tags: