ভৈরব - February 12, 2019

ভৈরবে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

কিশোরগঞ্জের ভৈরবে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় ভৈরব উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত  হয়।  
সভায় উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন এর সভাপতিত্বে উন্মুক্ত আলোচনায় হয়।এসময় উপস্থিত ছিলেন  হাজী আসমত কলেজ এর সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক আব্দুল বাসেত,  ভৈরব মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ফরহাদ  আহম্মেদ,ভৈরব রিপোর্টাস ক্লাব ও ইউনিটির সভাপতি তাজুল ইসলাম তাজ ভৈরবী, সাধারণ সম্পাদক  ও ভৈবর অনলাইন নিউজ ক্লাবের সভাপতি মোঃ আলাল উদ্দিন,ভৈরব টিভি জার্নালিস্ট এসোসিয়েশন সভাপতি আসাদুজ্জামান ফারুক,প্রথম আলো স্টাফ রিপোর্টার সুমন মোল্লা, চ্যানেল 24 এর ভৈরব প্রতিনিধি বিল্লাল হোসেন মোল্লা, দৈনিক পূর্বকণ্ঠ পত্রিকার সহ- ব্যবস্থাপনা সম্পাদক মো. আফসার হোসেন তূর্জা প্রমুখ। এছাড়া উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান  সরকারি- কর্মকর্তাও স্বায়ত্ত শাসিত  ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এবং বিভিন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন শুরুতেই সকল ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, পৃথিবীতে আমরা একমাত্র জাতি যারা ভাষার জন্য জীবন দিয়েছে। ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসটি এখন সারা বিশ্বে পালন করা হয়ে থাকে। তাই ভৈরব উপজেলায় ও যথাযোগ্য মর্যাদায় দিসবটি পালন করতে  সকলকে অনুরোধ করেন। প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে আলাদা আলাদাভাবে কর্মসূচি পালন করতে হবে এবং সরকারি কর্মসূচিতে অংশগ্রহণ করতে হবে বলে সরকারী নির্দেশনা রয়েছেন বলে জানান।


আরও পড়ুন