muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ডিমলায় ভিক্ষারিনী দুই বোনকে ভিটে ছাড়া

নীলফামারী জেলার ডিমলা উপজেলা খগাখড়িবাড়ী ইউনিয়নের দোহল পাড়া গ্রামের মৃত অছিমুদ্দীনের দুই কন্যা মোছাঃ আছিয়া ও জয়গুন নেছা তার পিতা পৈত্রিক সম্পত্তি থেকে উচ্ছেদ করার জন্য অমানসিক নির্যাতন চালায় তার ভাই ও ভাতিজা এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট একটি লিখিতি অভিযোগ দায়ের করেন।

অভিযোগে জানা যায় উক্ত দুই বোন তাহার পিতার মৃত্যুর পর পিতার রেখে যাওয়া বিষয় সম্পত্তি তাহাদের দুই বোন ও এক ভাই মালিক হয়। কিন্তু তার ভাই হযরত আলী যে সম্পত্তি তার অংশে পায় সেটি তিনি অন্যত্র বিক্রি করে দেয়। ইহাতে তার আর কোন জমি জমা না থাকায় ভাই হযরত আলী ও তার পুত্র বাচ্চু মিয়া কে সরল চিত্তে তাহাদের জমিতে বসত বাড়ি করা সুযোগ করিয়া দিলে তারা তাদেরকে উক্ত বাড়িতে দিনযাপন করিতে দেয় এবং তারা দুই বোন নিজেদের খাবার যোগানোর জন্য বিভিন্ন এলাকায় ভিক্ষা বৃত্তি করিতে থাকে।

তার কিছু দিন পর মোছাঃ আছিয়া ও জয়গুন নেছাকে বিভিন্ন তালবাহানা দেখিয়ে তাহাদের উপর অমানসিক নির্যাতন চালায় এবং তাহাদের বাড়ি হতে ডাংমার করিয়া বাহির করিয়া দেয়। ইহার পর ঐ দুই বোন এলাকার গন্যমান্যদের বিচার দিলে হযরত আলী ও তার পুত্র বাচ্চু মিয়া তাহা শুনিয়া আবারো ডাংমার করিলে তাহারা অসুস্থ হইয়া পড়ে। তখন এলাকার লোকজনেরা তাহাদের ডিমলা হাসপাতালে ভর্তি করিয়া দেয়। অসুস্থ থাকা অবস্থা ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য বিষয়টি মিমাংসা করার চেষ্টা করিলে উক্ত ব্যক্তিরা তাহাদের কোন বিচার শালিস মানে না।

এলাকাবাসী সূত্রে জানা যায়, হযরত আলী ও তার পুত্র বাচ্চু মিয়া তাহাদের বসত বাড়ি হইতে বিতারিত করার জন্য পরিকল্পিতভাবে নাটক সাজিয়ে নীলফামারীতে একটি পিটিশন মামলা দায়ে করে।

এলাকাবাসী আরো জানায়, ঐ দুই ভিখারিনী যাদের বাড়িতে বর্তমানে থাকে ঐ বাড়ির মালিকেও আসামী করে। বসতবাড়ি উচ্ছেদ করে জমি দখলের ষড়যন্ত্র চলছে বলে জানিয়েছে এলাকাবাসী এবং দুই ভিক্ষারীনি সংবাদকর্মীদের জানায় হযরত আলী ও তার পুত্র বাচ্চু মিয়া নীলফামারীতে গত ১৭/০১/২০১৯ তারিখে মামলা দায়ের করেন। যাহার মামলা নং-০৭/১৯।

বর্তমানে মামলাটি ডিমলা থানায় তদন্তাধীন রহিয়াছে। এ ষড়যন্ত্র ও মিথ্যা মামলা থেকে রক্ষা পেতে, সুষ্ঠু তদন্তের মাধ্যমে ন্যায় বিচারের দাবি জানান এই দুই ভুক্তভোগী ভিক্ষারীনি। এলাকাবাসী ভূমিদস্যু হযরত আলী ও বাচ্চু মিয়াকে কঠিন শাস্তির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানায়।

Tags: