muktijoddhar kantho logo l o a d i n g

কুলিয়ারচর

কুলিয়ারচরে এসএসসির ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ ও অর্থ সংগ্রকারী প্রতারক চক্রের ১ সদস্য আটক

কিশোরগঞ্জে সামাজিক যোগাযোগের মাধ্যমের সাহায্য নিয়ে কতিপয় প্রতারক চক্র এসএসসি ও অন্যান্য প্রশ্নপত্র সংগ্রহ ও বিতরণের প্রলোভন দেখিয়ে কোমলমতি শিক্ষার্থীদের ও অভিভাবকের কাছ হতে বিপুল পরিমান অর্থ সংগ্রকারী মোঃ রুহুল আমিন রাকু (১৭) নামের প্রতারক চক্রের সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪, ভৈরব ক্যাম্প।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে অভিযান চালিয়ে নিজ বাড়ী হইতে তাকে আটক করা হয়।

আটক হওয়া মোঃ রুহুল আমিন রাকু কুলিয়ারচরের মাধবদী এলাকার মোঃ ধনু মিয়ার ছেলে।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত রুহুল আমিন রাকু ভুয়া প্রশ্নপত্র সরবরাহ করার জন্য ভুয়া ফেসবুক আইডি খুলেছে এবং বাংলাদেশের সকল বোর্ডের এসএসসি পরীক্ষার অগ্রীম প্রশ্ন পত্র বিক্রয়ের জন্য স্ট্যাটাস দেয়। এসএসসি পরীক্ষার ১ সপ্তাহ পূর্বে ভুয়া আইডি ব্যবহার করে কোমলমতি শিক্ষার্থীদের ও অভিাবকের কাছ হতে প্রশ্নপত্র ফাঁস করে বিপুল পরিমান অর্থ সংগ্রহ করে আসছে।

মোঃ রুহুল আমিন রাকু য়সূতী ইউনিয় উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণীতে অধ্যায়নরত।

র‌্যাব আরও জানায়, প্রায় শতাধিক প্রতারক চক্র একই সাথে ম্যসেনজার লিংকেজ গ্রুপে আছে। মোবাইলে ম্যসেনজার গ্রুপে প্রশ্নপত্র সন্নিবেশিত যাহা কোমলমতি শিক্ষার্থীদের ও অভিভাবদের সহজেই আকৃষ্ট করেছে। আসামী দীর্ঘদিন ধরে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্য সহযোগিতা এবং ব্যক্তিদের
যোগসাজশে বিভিন্ন মাধ্যম হতে ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ করে শিক্ষার্থীদের ও অভিভাবকদের কাছে বিক্রয় করে আসছে। তাদের দেওয়া স্ট্যাটাস দেখে অনেক সুযোগ সন্ধানি শিক্ষার্থীরা প্রলোভনে পরে তার নিকট হতে মোটা অংকের টাকার বিনিময়ে উক্ত প্রশ্নপত্র ক্রয় করতে উদ্বুদ্ধ হতো। গ্রেফতারকৃত কিশোর এই অনৈতিক কাজে জড়িত ছিল বলে স্বীকার করে।

উল্লেখ্য, ধৃত কিশোরের নিকট হতে প্রশ্ন ফাঁসের কাজে ব্যবহৃত একটি মোবাইল ফোন ও তার ব্যক্তিগত ভিআইপি ডাইরী উদ্ধার করা হয়। উক্ত ডাইরীতে ১৩২ নং পৃষ্ঠায় বিভিন্ন ফেসবুক আইডি ও ১৩৭ পৃষ্ঠায় বিভিন্ন ফেসবুক পাসওর্য়াড লেখা আছে।

Tags: