muktijoddhar kantho logo l o a d i n g

হোসেনপুর

হোসেনপুরে মাজার শরীফের নিয়ন্ত্রণ নিয়ে হামলার প্রতিবাদে মানববন্ধন

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় মাজার শরীফের নিয়ন্ত্রণ নিয়ে হামলার ঘটনার প্রতিবাদ ও দায়ীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি ও বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০৬ এপ্রিল) দুপুরে উপজেলার গলাচিপা এলাকায় হোসেনপুর সড়কে এ মানববন্ধনের আয়োজন করে শাহ আব্দুর রহিম মুন্সী নকসে বন্দী মোজাদ্দেদী (রঃ) এর অনুসারী, ভক্ত ও মাজার কর্তৃপক্ষ।

মানববন্ধনে ভক্তবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন মো. শহীদ উল্লাহ, মো. আমীর আলী, মো. শাহজাহান আলী, মো. মাজাহারুল আলম, আফতাব উদ্দিন মেম্বার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, মাজারের কর্মকান্ডের সাথে কোন সম্পর্ক ও যোগসূত্র না থাকলেও মাজার শরীফের নামে ৪ শতাংশ জমি ওয়াকফে এস্টেটের মাধ্যমে দান করে মাজারের মোতওয়াল্লী হয়ে যান ইমাম হোসেন বাচ্চু নামের একব্যক্তি। মাজারের নিয়ন্ত্রণ নিতে গত ১৬ মার্চ সকাল বেলায় ইমাম হোসেন বাচ্চুর নেতৃত্বে একদল দুর্বৃত্ত মাজারে অবস্থানরত ভক্ত অনুসারীদের ওপর হামলা চালানো হয়। হামলার ঘটনায় গুরুতর আহত হন তিন মহিলা কল্পনা, শাহানা, বেবী আক্তারসহ কিবরিয়া ও মরতুজ আলী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। হামলার ঘটনায় থানায় মামলা হলে আসামীরা আদালত থেকে জামিনে এসে আবারও হামলা করবে বলে হুমকি দিচ্ছে। এনিয়ে ভূক্তভোগীরা চরম নিরাপত্তাহীনতায় রয়েছে বলে বক্তারা উল্লেখ করেন। হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধের কঠোর ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি জোর দাবি জানান বক্তারা।

উল্লেখ, বহুমাত্রিক গুণের অধিকারী, মানবদরদী ইসলামী চিন্তাবিধ ও সাধক পুরুষ শাহ আব্দুর রহিম মুন্সী নকসে বন্দী মোজাদ্দেদী (রঃ) এর মৃত্যুর পর থেকে বিগত ১৪৬ বছর যাবৎ তার মাজার প্রাঙ্গনে ওরস পালিত হয়ে আসছে। তাঁর মৃত্যুতে পরবর্তি প্রথম বংশধর শাহ আদুল করিম, শাহ নূর হোসেন ও শাহ গেলাম মোস্তফা মাজারে বাৎসরিক ওরস পালন করেন। প্রথম বংশধরগণের মৃত্যুর পর দ্বিতীয় বংশধরের উত্তরাধীকারী শাহ গোলাম জাফর সিদ্দিক মজবুল বিগত ১৯ বছর যাবত মাজার দেখাশুনা, রক্ষনাবেক্ষণসহ প্রতিবছর মাজার শরীফে ওরস পালন করে আসছেন।

Tags: