muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

রাজশাহী ভেজাল ডাল কারখানায় ১ লক্ষ টাকা জরিমান

রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বরে শান্ত এন্টারপ্রাইজ নামে একটি ডালমিলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন পুঠিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি)। সেসময় ভেজাল ডাউল তৈরির অভিযোগে মিল মালিককে ছেলেকে ১লক্ষ্ টাকা জরিমানা অনাদায়ে ৩ বছরের জেলের রায় দেওয়া হয় এবং ৫০ কেজির ২১৮ বস্তা ডাউল জব্দ করা হয়।

মঙ্গলবার সকাল ১১টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত ডাউল মিলে এ অভিযান পরিচালনা করা হয়।পুঠিয়া সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোসা: রুমানা আফরোজ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

 ভ্রাম্যমান আদালত সূত্রে জানাগেছে, গোপন সংবাদের ভিত্তিতে ভেজাল ডাল তৈরীর অভিযোগে উপজেলার বানেশ্বরের দিদারুল ডাউল মিলে অভিযান পরিচালনা করা হয়। সেসময় হাতে নাতে ভেজাল ডাল তৈরীর সময় মিল মালিকের ছেলেকে হাসিবুর রহমানকে আটক করা হয়। এসময় ভ্রাম্যমান আদালত নকল ডাল তৈরীর এবং ডালে ক্ষতিকর রং মেশানোর সরঞ্জাম ও ২১৮ বস্তা নকল ডাল জব্দ করে। পরে মিল মালিকের ছেলে হাসিবুরকে ১ লক্ষ টাকা অর্থ দন্ড অনাদায়ে ৩ বছরের জেলের রায় দেওয়া হয়। সেসময় মিল মালিকের ছেলে জরিমানার ১ লক্ষ টাকা প্রদান করেন। এছাড়াও মিলটিতে উপজেলার প্রশাসনের পক্ষ থেকে তালা ঝুলিয়ে দেওয়া হয়। 

এলাকাবাসীর অভিযোগ উপজেলার বানেশ্বর ও বেলপুকুরে প্রায় দুই শতাধিকের অধিক ডাউল মিল রয়েছে। এসব ডাউল মিলে দীর্ঘ দিন ধরে ভেজাল ও রং মিশানো ডাল তৈরী করে মিল মালিকেরা বিক্রি করে আসছে।

Tags: