দেশের খবর - December 16, 2019

ডিমলায় মহান বিজয় দিবস পালিত

নীলফামারীর ডিমলা উপজেলা প্রশাসনের আয়োজনে সারা দেশের সাথে দিনব্যাপী যথাযোগ্য মর্যাদা ও ব্যাপক আনন্দ উদ্দিপনার মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে।

সূর্যদয়ের সাথে সাথে ৩১ বার তোপরধ্বনী, স্মৃতি অম্লানে পূষ্পমাল্য অর্পণ, দোয়া ও মুনাজাত শেষে সকাল ৯ টায় উপজেলা পরিষদ চত্বরে নির্বাহী কর্মকর্তা মোছাঃ নাজমুন নাহারের সভাপতিত্বে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন-ফেসটুন ও শান্তির পায়রা উড়িয়ে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত শেষে সারা দিনের কর্মসুচি শুরু করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম। বিশেষ অতিথি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু, ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মফিজ উদ্দিন শেখ, ওসি তদন্ত সোহেল রানা, সাবেক মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার সামছুল হক, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আয়শা সিদ্দিকা, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আবু সায়েম সরকার, সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, ৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা প্রমুখ।

মহান বিজয় দিবসে স্মৃতি অম্লানে পুস্পমাল্য অর্পন শেষে অনুষ্ঠানে অংশ গ্রহণ করে ইউপি চেয়ারম্যানবৃন্দ, সদস্যবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, এনজিও, থানা পুলিশ প্রশাসন, ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স, আনছার বাহিনী, স্কার্উস, গার্লস গাইড, স্কুল-কলেজ, ডিমলা রিপোর্টার্স ইউনিটি, ডিমলা প্রেসক্লাবের সাংবাদিক বৃন্দ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের সন্মিলিত কুচকাওয়াজ ও শিশু- কিশোরদের শারীরিক কসরত প্রর্দশন করা হয়।

এরপর দুপুরে উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে মহান বিজয় দিবস-২০১৯ উপলক্ষে উপজেলা অডিটরিয়াম হলরুমে সকল বীর মুক্তিযোদ্ধা ও তাঁদের পরিবারবর্গের মাঝে সংবর্ধনা প্রদান ও সংক্ষিপ্ত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কুজকাওয়াজ, ডিসপ্লে ও চিত্রাংকন ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের মাঝে সম্মাননার ক্রেস বিতরন করেন।


আরও পড়ুন