ময়মনসিংহে ক্লিনিক ও হাসপাতালকে সাড়ে ২৫ লক্ষ টাকা জরিমানা

ময়মনসিংহের আনাচে কানাচে ব্যাঙের ছাতার মতো ছড়িয়ে ছিটিয়ে রয়েছে অসংখ্য ক্লিনিক ও হাসপাতাল। আর এসব হাসপাতালের ঠিকমতো নাই কোন সরঞ্জাম আবার অনেক হাসপাতালে নেই ডাক্তার। আর এ সকল হাসপাতাল ও ক্লিনিকে র‍্যাব-১৪ ও সিভিল সার্জন এর সহযোগিতায় গতকাল (সোমবার) ২৭ জানুয়ারি ময়মনসিংহের চরপাড়া ও মাসকান্দা এলাকায় র‍্যাবের ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়।

অভিযানে ৭ টি হাসপাতাল ও ক্লিনিক ডায়াগোনস্টিক সেন্টারকে  অপরিচ্ছন্নতা, ময়লা, মেয়াদউত্তীর্ণ ঔষধ, অদক্ষ টেকনিশিয়ান, ওটি রুমের যন্ত্রপাতি ও বেট মরিচাধরা ও অত্যাধুনিক মেশিন অচল এজন্য ২৫ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

চরপাড়া এলাকার পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে ৬ লক্ষ টাকা, প্রান্ত স্পেশালাইজড হাসপাতালকে ৬ লক্ষ টাকা, লির্বার্টি হাসপাতালকে ৪ লক্ষ ৫০ হাজার টাকা, মৈত্রী নাসিং হোমকে ৪ লক্ষ টাকা, রেডিয়াম হাসপাতালকে ৩ লক্ষ টাকা, মেমোরিয়াল ডায়াগোনস্টিক সেন্টার ও নিরাপদ ডায়াগনস্টিক সেন্টারকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন র‍্যাবের ফোর্সেস হেডকোয়াটার্সের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান ও ময়মনসিংহ সিভিল সার্জন এর মেডিকেল অফিসার ডাঃ তৌফিক হাসান শাওন।

র‍্যাবের এক্সিকিউটিভ  ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান বলেন, ডায়াগনস্টিক সেন্টারগুলোকে জরিমানা করা হয়, দক্ষ টেকনিশিয়ান ও অটোমেশিনের সমস্যা জন্য আর হাসপাতালগুলোকে জরিমানা করা হয় ওটিতে ময়লা,অপরিষ্কার, মরিচাধরা বেট ও যন্তপাতির জন্য। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে এবং পর্যায়ক্রমে সব হাসপাতাল ও ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টারগুলোতে চলবে।


আরও পড়ুন